ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

পুরানো সেই দিনের কথা

শৈশবে দেখতে যেমন ছিলেন রানী

বৃষ্টি শেখ, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
শৈশবে দেখতে যেমন ছিলেন রানী রানী মুখার্জি তখন ও এখন

ছবি হলো স্মৃতির সঙ্গে যোগাযোগের সেতু। সেই সঙ্গে ফেলে আসা দিনকে ধরে রাখার বড় আশ্রয়। তারকাদের স্মৃতিময় ফটো অ্যালবাম থেকে নির্বাচিত ছবি নিয়ে তারার ফুল বিভাগের নিয়মিত আয়োজন ‘পুরানো সেই দিনের কথা’। আজ রয়েছে বলিউড তারকা রানী মুখার্জির শৈশবের গল্প।

বলিউডে জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জি। ‘মুঝসে দোস্তি কারোগি’, ‘কাল হো না হো’, ‘মারদানী’, ‘কুছ কুছ হোতা হ্যায়’সহ অনেক দর্শকপ্রিয় ও ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন তিনি।

আগামী ২৩ মার্চ মুক্তি পাবে তার অভিনীত ‘হিচকি’। তারই প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।

বুধবার (২১ মার্চ) ৪০ বছরে পদার্পণ করলেন রানী মুখার্জি। ৪০তম জন্মদিন উপলক্ষে দেওয়া হলো তার শৈশবের কয়েকটি ছবি দেখার সঙ্গে জেনে নিন ছোটবেলার কিছু গল্প।

১৯৭৮ সালের ২১ মার্চ মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন রানী। তার বাবা রাম মুখার্জি ছিলেন চলচ্চিত্র প্রযোজক। তার মা কৃষ্ণা মুখার্জি ছিলেন গায়িকা। মেয়েকে প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য মানিকজি কুপার হাই স্কুলে ভর্তি করেন তারা। এরপর এসএসডিটি ওমেন্স বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা সম্পন্ন করেন তিনি।

রানীর আত্মীয়স্বজনের অনেকে চলচ্চিত্র শিল্পের সঙ্গে যুক্ত। তার বড় ভাই রাজা মুখার্জি পরিচালক ও প্রযোজক, খালা দেবশ্রী রয় ছিলেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী। বলিউড অভিনেত্রী কাজল রানীর খালাতো বোন। এছাড়া পরিচালক ও চিত্রনাট্যকার অয়ন মুখার্জি ৪০ বছর বয়সী এই তারকার খালাতো ভাই।

১৯৯৬ সালে বাবা রাম মুখার্জি পরিচালিত ‘বিয়ের ফুল’-এ পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্র জগতে পা রাখেন রানী। এরপর মায়ের জোরাজুরিতে ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত বলিউড ছবি ‘রাজা কি আয়েগি বারাত’-এ প্রধান চরিত্রে অভিনয় করেন তিনি। ১৯৯৮ সালে ‘কুছ কুছ হোতা হ্যায়’ মুক্তি পাওয়ার পরপর তারকা বনে যান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৮
বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।