ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

বিনোদন

চলচ্চিত্র উৎসবে শিল্পকলা একাডেমিতে বর্ণাঢ্য আয়োজন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
চলচ্চিত্র উৎসবে শিল্পকলা একাডেমিতে বর্ণাঢ্য আয়োজন চলচ্চিত্র উৎসবে শিল্পকলায় আগত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ বর্ণাঢ্য আয়োজনে পালন করলো জাতীয় চলচ্চিত্র দিবস-২০১৮। ঢাকাসহ দেশের ৬৪টি জেলাতেই একযোগে এ বর্ণাঢ্য অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৩ এপ্রিল) আয়োজনের অংশ হিসেবে সন্ধ্যায় শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র প্রদর্শনী, চলচ্চিত্র কার্নিভাল, পোস্টার প্রদর্শনী, সেমিনার, চলচ্চিত্রের আড্ডা, প্রীতি সম্মিলনী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  

এ সময় কার্নিভালের উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী।

কার্নিভালে মুখ ও মুখোশ, কখনো আসেনি, এমিলের গোয়েন্দা বাহিনী, চাকা, মাটির ময়না, অজ্ঞাতনামাসহ বেশ কয়েকটি চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

কার্নিভালের পাশাপাশি জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা পর্ব। এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা মশিহউদ্দিন শাকের ও ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের সভাপতি লাইলুন নাহার স্বেমি।  

বিভিন্ন বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ড. মো. জাহাঙ্গীর হোসেন (হীরালাল সেন-উপমহাদেশের চলচ্চিত্রের উপেক্ষিত জনক), অনুপম হায়াত (বঙ্গবন্ধু ও বাংলাদেশের চলচ্চিত্র) এবং বেলায়াত হোসেন মামুন (বাংলাদেশের চলচ্চিত্র-আগামীর ভাবনা)।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক জনাব মো. বদরুল আনম ভূঁইয়া।

আলোচনা শেষে জাতীয় চিত্রশালা মিলনায়তনে চলচ্চিত্রের গান পরিবেশন করে ঢাকা সাংস্কৃতিক দল ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পীরা।  

এ সময় শিল্পকলা একাডেমির নৃত্যশিল্পীদের পরিবেশনায় ও তামান্না রহমানের পরিচালনায় পরিবেশিত হয় সমবেত নৃত্য। আলোচনা ও সাংস্কৃতিক পরিবেশনা শেষে একাডেমির চারু প্রাঙ্গণে ছিল প্রীতি সম্মিলনী ও চলচ্চিত্রের আড্ডা।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৮
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।