ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

খুলনায় প্রথম বারের মতো ব্যতিক্রমী ‘ক্যাট শো’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
খুলনায় প্রথম বারের মতো ব্যতিক্রমী ‘ক্যাট শো’

খুলনা: আদুরে প্রাণীগুলো সেজেগুঁজে কোলে চড়ে এলো। বিড়ালকে কেউ পরিয়েছেন বাহারি পোশাক।

কেউবা আবার সাজিয়েছেন বিচিত্র সব সাজে। অনুষ্ঠানের মধ্যমণি হয়ে প্রতিযোগিতায় অংশ নিলো বিড়ালগুলো। হলো বিড়ালের র‍্যাম্প শো। খুলনা প্রথমবারের মতো দেখল ‘ক্যাট শো’।

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় খুলনা প্রেসক্লাবের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ ক্যাট শোর আয়োজন করেন খুলনা ক্যাট প্যারেন্টসের দেবস্মিতা দাস ও হৃদয় অধিকারী।

ক্যাট শো’র এ আয়োজনে বিভিন্ন এলাকা থেকে নিজেদের বিড়াল নিয়ে আসেন বিড়াল প্রেমীরা। অনুষ্ঠানে পার্সিয়ান বা মিশ্র জাতের বিড়ালের পাশাপাশি ছিল দেশি বিড়ালও।

আয়োজক হৃদয় অধিকারী বাংলানিউজকে বলেন, মানুষের মানসিক ও শারীরিক দুই দিক থেকে স্বস্তি দেয় বিড়াল। বিড়াল যারা পছন্দ করেন তারা বিড়াল পালন করে মানসিক শান্তি পায়। পোষা বিড়াল নিয়ে খুলনায় এবারই প্রথম ক্যাট শো’র আয়োজন করা হয়েছে। আগামীতে বিড়াল প্রেমীদের শখের বিড়াল নিয়ে এ ধরনের আয়োজন আরও করার ইচ্ছা আছে।

নিজের পোষা বিড়াল নিয়ে আসা খাদিজা আলম তুলি বাংলানিউজকে বলেন, প্রথম বারের মতো খুলনায় এ রকম একটি ক্যাট শো’র আয়োজন করা হয়েছে। এখানে আসতে পেরে খুব ভালো লাগছে। এখানে অনেক ধরনের বিড়ালের দেখে মিলেছে। আমার কোলে এটা ব্রাউন কালারের পার্সিয়ান। সবাই সবার বিড়ালকে দেখছে। তারাও নিজেদের মধ্যে পরিচিত হচ্ছে। বিভিন্ন ধরনের প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। সব মিলিয়ে একটি সুন্দর আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

 বাংলাদেশ সময়:ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এমআরএম/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।