ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চীনে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ বাতিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
চীনে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ বাতিল

লিওনেল মেসি মাঠে নামবেন, খেলবেন- এমনটাই চেয়েছিলেন হংকংয়ের সমর্থকরা। কিন্তু তাদের প্রত্যাশায় পানি ঢেলে দেন ইন্টার মায়ামি কোচ তাতা মার্তিনো।

হংকং একাদশের বিপক্ষে ম্যাচ মেসিকে খেলার সুযোগই দেননি তিনি। বেঞ্চে বসিয়ে রাখেন পুরো ৯০ মিনিট।

মেসি না খেলায় ক্ষোভে ফেটে পড়েন হংকংয়ের ভক্তরা। যদিও মেসি বলেছিলেন কুঁচকির ইনজুরিতে ভুগছেন তিনি। কিন্তু জাপানে ভিসেল কোভের বিপক্ষে ম্যাচে ৩০ মিনিট খেলায় তার এই যুক্তি কেবল অজুহাতই মনে হয়েছে হংকংয়ের ভক্তদের। যার জের ধরে চীনে আর্জেন্টিনার-নাইজেরিয়া প্রীতি ম্যাচটি বাতিল করা হয়েছে। এমনটাই জানিয়েছে, বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

এক বিজ্ঞপ্তিতে ম্যাচের বাতিলের বিষয়টি জানিয়ে হাংজু স্পোর্টস ব্যুরো বলেছে, ‘একটি বাণিজ্যিক ইভেন্ট হিসেবে একটি কোম্পানি এবং আর্জেন্টিনা ফুটবল দল ঠিক করেছিল যে হাংজুতে মার্চে একটি প্রীতি ম্যাচ খেলবে। কিন্তু কারণগুলো সবারই জানা এবং তত্ত্বাবধানে থাকা কর্তৃপক্ষের কাছ থেকে আমরাও জেনেছি, প্রীতি ম্যাচটি আয়োজনের মতো অবস্থায় নেই। যে কারণে আমরা ম্যাচটি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। ’

কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে আগামী মার্চে চীন সফর কথা রয়েছে আর্জেন্টিনার। যেখানে নাইজেরিয়া ও আইভরি কোস্টের বিপক্ষে খেলবে তারা। কাকতালীয়ভাবে আফ্রিকার এই দুই দলই আফকনের ফাইনাল খেলবে। নাইজেরিয়া বিপক্ষে ম্যাচটি হাংজুতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটা এখন হচ্ছে না। যার ফলে বেইজিংয়ে আইভরি কোস্টের বিপক্ষে ম্যাচটিও অনিশ্চয়তার মুখে পড়ে গেল।

ম্যাচ বাতিল হওয়ার বিষয়ে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের এক মুখপাত্র বলেন, ‘বিষয়টি স্পর্শকাতর। ’

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এএইচএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।