ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নিজের অষ্টম ব্যালন ডি’অর বার্সার জাদুঘরেই রাখবেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
নিজের অষ্টম ব্যালন ডি’অর বার্সার জাদুঘরেই রাখবেন মেসি

বার্সেলোনায় কাটিয়েছেন লম্বা সময়। দলটিতে থাকা অবস্থায় অর্জন করেছিলেন অনেককিছুই।

লিওনেল মেসির এত অর্জন সবকিছুই বার্সেলোনার ফুটবল জাদুঘরে রাখা আছে। জানা গেছে অষ্টম ব্যালন ডি’অর টিও মিস হস্তান্তর করবেন এই জাদুঘরে রাখার জন্য।  

২০২১ সালে ফ্রি এজেন্ট হিসেবে বার্সেলোনা থেকে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন মেসি। সেখানে দুই মৌসুম কাটিয়ে এখন অবস্থান করছেন আমেরিকান সকার ক্লাব ইন্টার মায়ামিতে। আর এই ক্লাবের প্রথম মৌসুমেই মেসি জিতেছেন অষ্টম ব্যালন ডি’অর। অথচ এই পুরস্কারটি তিনি হস্তান্তর করবেন নিজের আগের ক্লাবেই।  

যদিও মেসির অষ্টম ব্যালন ডি’অর জয় নিয়ে বিতর্কের কমতি ছিলো না। ম্যানচেস্টার সিটি তারকা আর্লিং ব্রট হলান্ড দুর্দান্ত ফর্মে থেকে ট্রেবল জিতেও এটি অর্জন না করায় অনেক সমালোচনা হয়েছে। তবে অর্জনের দিক থেকে মেসিও ছিলেন এগিয়ে। ২০২২ কাতার বিশ্বকাপ জয়ের পাশাপাশি আর্জেন্টাইন এই তারকা ইন্টার মায়ামির হয়ে জেতেন লিগস কাপ শিরোপা। সঙ্গে তিনি ৪৪টি ট্রফি নিয়ে বনে যান বিশ্বের সবচেয়ে বেশি শিরোপা জেতা ফুটবলার।  

বর্তমানে মেসির জেতা সাতটি ব্যালন ডি’অর রাখা আছে বার্সেলোনার অফিসিয়াল জাদুঘরে। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো বলছে মেসির ঘরে আর অ্যাওয়ার্ড রাখার জায়গা নেই। তাই তিনি বার্সা জাদুঘরেই রাখেন। আর অষ্টম শিরোপাটিও ইতোমধ্যে কাতালানদের জাদুঘরে রাখার জন্য পাঠিয়ে দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।