ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ভারত

বাংলাদেশে পাচারকালে ৫১ লাখ টাকার ব্রাউন সুগারসহ গ্রেফতার ভারতীয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
বাংলাদেশে পাচারকালে ৫১ লাখ টাকার ব্রাউন সুগারসহ গ্রেফতার ভারতীয়

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশে পাচারের আগে সীমান্ত এলাকা থেকে প্রায় ১২১ গ্রাম ব্রাউন সুগারসহ এক পাচারকারীকে গ্রেফতার করেছে ত্রিপুরা পুলিশ।  

তার নাম জহর মিয়া (২৫)।

ভারতের ত্রিপুরার পশ্চিম গোকুলনগর এলাকার বাসিন্দা তিনি। ভারতীয় বাজারে তার কাছে পাওয়া ব্রাউন সুগারের মূল্য ৪০ লাখ রুপির বেশি (বাংলাদেশি মুদ্রায় ৫১ লাখ ১৬ হাজার ৮০০ টাকা)।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ত্রিপুরার পশ্চিম জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাজদীপ দেব সংবাদ মাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোর্স থেকে পাওয়া তথ্যে পশ্চিম জেলার আমতলী থানা এলাকাধীন সীমান্তের কাঁটাতার সংলগ্ন মতিনগর এলাকায়  গভীর রাতে ওই এলাকায় বুধবার (১ ফেব্রুয়ারি) গভীর রাতে তল্লাশি চালায় পুলিশ। অভিযানে জহর মিয়া নামের এক পাচারকারী গ্রেফতার হন।  তার কাছ থেকে মোট ১১ প্যাকেট ব্রাউন সুগার জব্দ হয়। এগুলোর ওজন প্রায় ১২১ গ্রাম এবং কালোবাজারিতে এগুলোর মূল্য ৪০ লাখ রুপির বেশি। মাদকগুলো বাংলাদেশে পাচারের উদ্দেশে সীমান্তে জড়ো করা হয়েছিল। একটু দেরি হলে জহরকে ধরা সম্ভব হতো না।  

অ্যাডিশনাল এসপি জানান, মাদকের পাশাপাশি আটক জহর পশু পাচারের সঙ্গে জড়িত। তার একটি গাড়ি রয়েছে। বিভিন্ন ধরনের সামগ্রী পাচারের কাজে এই গাড়ি ব্যবহার করতেন তিনি।  

ত্রিপুরা পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, মাদক পাচারে জহরের সঙ্গে আর কে কে জড়িত রয়েছে তা জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আজ (বৃহস্পতিবার) তাকে আদালতে তোলা হবে এবং রিমান্ডের জন্য আবেদন জানানো হবে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
এসসিএন/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।