ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ভারত

বিজেপিতেই যোগ দিচ্ছেন বিচারপতি অভিজিৎ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
বিজেপিতেই যোগ দিচ্ছেন বিচারপতি অভিজিৎ

কলকাতা: পশ্চিমবঙ্গের জনপ্রিয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিজেপিতেই যোগ দিচ্ছেন। মঙ্গলবার (৫ মার্চ) কলকাতা হাইকোর্টের বিচারপতি পদ থেকে ইস্তফা দেওয়ার পর নিজেই জানিয়ে দিয়েছেন একথা।

বিজেপিকে বেছে নেওয়া প্রসঙ্গে অভিজিৎ বলেছেন, আমি ঈশ্বরে বিশ্বাস করি, ধর্ম মানি। তাই সিপিএমে যাইনি। কংগ্রেস পরিবারতন্ত্র চালায়। তাদের দলে জয়রাম রমেশের মতো শিক্ষিত মানুষ পদ পান না। রাহুল গান্ধীর পেছনে ঘুরে বেড়ান। তাই কংগ্রেসে যাব না। বিজেপি তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে প্রথম থেকে লড়াই করে আসছে, তাই বিজেপিতে যোগদান করছি।

তৃণমূল প্রসঙ্গে সাবেক বিচারপতি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে আমি প্রকৃত রাজনীতিবিদ বলেই মনে করি। কিন্তু, তৃণমূল একটি দুষ্কৃতকারীদের দল। তৃণমূলকে আমি রাজনৈতিক দল বলেই মনে করি না। তৃণমূল হলো একটি যাত্রাদল। ওদের যাত্রাপালার নাম মা মাটি মানুষ। এখন তৃণমূল ভেতরে ভেতরে ভেঙে পড়ছে। এই দল বেশি দিন আর নেই। ২০২৪ সালে জাতীয় নির্বাচনে তৃণমূলের সেই অবস্থা হবে, যা ২০০৯ সালে সিপিআইএমের হয়েছিল। আর ২০২৬ সাল পর্যন্ত দলটাই থাকবে না। শুধু কয়েকটা গ্রেপ্তারির প্রয়োজন।

মমতার ভাতিজা তথা দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রসঙ্গে বাংলার জনপ্রিয় এই বিচারপতি বলেন, যাকে আপনারা সেনাপতি বলছেন, আমি ওনাকে তালপাতার সেপাই বলে মনে করি।

গত রোববার অভিজিৎ গঙ্গোপাধ্যায় ঘোষণা দিয়েছিলেন, বিচারপতি হিসেবে সোমবার তার শেষ দিন। ওই শেষবার এজলাশে বসেছিলেন তিনি এবং সমস্ত মামলা থেকে অব্যাহতি নেন। এরপর মঙ্গলবার বিচারপতি পদ থেকে সরকারি ইস্তফা দেন এবং সংবাদ সম্মেলন করে তিনি জানান ৭ মার্চ বিজেপিতে যোগ দেবেন।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।