ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ভারত

ভারতে নারীরা অরক্ষিত দাবি কংগ্রেস নেত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
ভারতে নারীরা অরক্ষিত দাবি  কংগ্রেস নেত্রীর

আগরতলা(ত্রিপুরা): ভারতের আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে শাসক দলের পাশাপাশি বিরোধী কংগ্রেস দলও নিজেদেরকে সাংগঠনিক ভাবে মজবুত করার কাজ শুরু করে দিয়েছে। এর অংশ হিসেবে তারা তাদের শাখা সংগঠনগুলো প্রাথমিক ভাবে সাজিয়ে তুলছে।

এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার(৭ মার্চ) ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের রাজনৈতিক কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়।  

আগরতলা টাউন হলে আয়োজিত এই সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সর্বভারতীয় মহিলা কংগ্রেস কমিটির সভানেত্রী অলকা লম্ভা। পাশাপাশি উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের ত্রিপুরা রাজ্যের ইনচার্জ জারিতা লাইফরাং, ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা, প্রদেশ মহিলা কংগ্রেস সভার নেত্রী সর্বানি ঘোষ চক্রবর্তী, বিধায়ক বীরজিৎ সিনহাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে অলকা লম্ভা অভিযোগ করে বলেন, দেশে মহিলারা সুরক্ষিত নয়। মহিলারা কাজে গেলে বাড়ির সকল সদস্য চিন্তিত থাকেন। দেশের মহিলাদেরকে সুরক্ষিত রাখার দায়িত্ব সরকারকে নিতে হবে। সেই সঙ্গে তিনি আরো অভিযোগ করেন যে সকল রাজ্যে বিধানসভা নির্বাচন এসেছে সেই সকল রাজ্যে মহিলাদের সংরক্ষণ নিশ্চিত করেছে। সারা দেশ জুড়ে মহিলাদের সংরক্ষণ যেমন সুনিশ্চিত করতে হবে তেমনি তাদের সুরক্ষাও সুনিশ্চিত করতে হবে।

এদিনের কর্মসূচিতে দলের বিশেষ করে প্রদেশ মহিলা কংগ্রেসের প্রচুর সংখ্যক সদস্যা এবং সমর্থক রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে সম্মেলনে এসে ছিলেন। প্রদেশ সভানেত্রী নেতৃত্বের কারণে প্রথম বারের মত এত বড় সংখ্যক মহিলা কংগ্রেসের সদস্যা সম্মেলনে শামিল হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা,মার্চ ৬,২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।