ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ভারত

ত্রিপুরা বিধানসভার বিরোধী দলনেতা হলেন বাম বিধায়ক জিতেন্দ্র চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
ত্রিপুরা বিধানসভার বিরোধী দলনেতা হলেন বাম বিধায়ক জিতেন্দ্র চৌধুরী

আগরতলা(ত্রিপুরা): অনিমেষ দেববর্মার পর বুধবার (২০ মার্চ) বিরোধী দলনেতা হিসেবে দায়িত্ব পেলেন বিধায়ক জিতেন্দ্র চৌধুরী।  

দীর্ঘ ২৫ বছর বছর ক্ষমতায় থাকার পর ২০১৮সালে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হলে বামেরা স্থান পায় রাজ্যের বিরোধীদলের।

কিন্তু ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে তাদের আরো পতন ঘটে এবং তিপ্রামথার কারণে রাজ্যের প্রধান বিরোধী দল থেকেও সরে তৃতীয় স্থানে নেমে আসতে হয় বামেদের। কিন্তু মথা রাজ্য সরকারের সঙ্গে জোটে যাওয়ায় হঠাৎ করেই যেন বামেদের ভাগ্যের চাকা ঘুরে যায়, তারা তিন নম্বর স্থান থেকে আবার রাজ্যের প্রধান বিরোধী আসনে উঠে আসে। মথা সরকারে যোগ দেওয়ায় বিরোধী দল নেতার আসন শূন্য হয়ে যায়। অবশেষে বিধানসভার বিরোধী দলনেতা হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন সিপিএম বিধায়ক জিতেন্দ্র চৌধুরী। বুধবার বিধানসভায় তার হাতে বিরোধী দলনেতার পত্র তুলে দিলেন বিধানসভার স্পিকার বিশ্ববন্ধু সেন।

এই বিষয়ে অধ্যক্ষ বিশ্ব বন্ধু সেন সংবাদ মাধ্যমকে জানান, সিপিআইএম দলের তরফে দেওয়ার চিঠির প্রেক্ষিতে তিনি জিতেন্দ্র চৌধুরীকে বিরোধীদল নেতা হিসেবে স্বীকৃতি দিয়েছেন।  

বিরোধী দল নেতার দায়িত্ব গ্রহণের সময় জিতেন্দ্র চৌধুরীর সঙ্গে দলের অন্যান্য বিধায়করা সঙ্গে ছিলেন। দায়িত্ব গ্রহণের পর নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জিতেন্দ্র চৌধুরী দাবি করেন, আইনগতভাবে তিনি বিরোধী দলনেতা না থাকলেও ব্যক্তি হিসেবে তিনি বিরোধী দলনেতার ভূমিকা পালন করে আসছেন। বিরোধী নেতা হিসেবে মানুষের যে সকল সমস্যা তুলার প্রয়োজন ছিল বিধানসভায় এগুলো তিনি যথাযথভাবে তোলার চেষ্টা করেছেন। আগামী দিনেও তিনি মানুষের জন্য কথা বলবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা,মার্চ ২১, ২০২৪
এসসিএন/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।