ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ভারত

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আগরতলায় অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আগরতলায় অভিযান

আগরতলা (ত্রিপুরা): কালোবাজারিদের বিরুদ্ধে আবারো অভিযান শুরু করল ত্রিপুরা সরকারের যৌথবাহিনী। অনিয়মের দায়ে অভিযানের প্রথম দিনেই আগরতলার একাধিক দোকান সিলগালা করে দেওয়া হয়েছে।

লোকসভা নির্বাচনের জন্য বেশ কিছু দিন বন্ধ থাকার পর আবার বাজারে বাজারে অভিযান শুরু করল যৌথবাহিনী।

বুধবার (২৪ এপ্রিল) আগরতলার মহারাজগঞ্জ বাজারে খাদ্য ও ক্রেতা সুরক্ষা দপ্তর এবং খাদ্য নিরাপত্তা দপ্তর মিলে যৌথভাবে অভিযান চালায়।

অভিযানকালে ফুড কন্ট্রোলার প্রদীপ ভৌমিক সংবাদ মাধ্যমকে জানান, যৌথবাহিনী প্রতিনিয়ত বিভিন্ন বাজারে অভিযান চালায়। তবে পশ্চিম ত্রিপুরার লোকসভা আসনে নির্বাচনের জন্য বেশ কিছুদিন অভিযান বন্ধ ছিল। আবার নতুন করে রাজধানী আগরতলার অন্যতম বড় ও ব্যস্ত মহারাজগঞ্জ বাজার থেকে এই অভিযান শুরু করা হয়েছে।

তিনি আরও জানান, এই অভিযানের অংশ হিসেবে বেশ কিছু দোকান পরিদর্শন করেছেন। দোকান মালিকদের সঙ্গে কথা বলে তারা বুঝতে পারেন যে, প্রতি কেজি আলু এবং পেঁয়াজ স্বাভাবিকের চেয়ে ৫ রুপি বেশি দামে বিক্রি করা হচ্ছে।

ফুড কন্ট্রোলার আরও বলেন, পাইকারি ব্যবসায়ীদের জিজ্ঞাসা করা হলে তারা জানিয়েছেন, বাইরের রাজ্য থেকে পণ্যসামগ্রী বেশি মূল্য দিয়ে কিনতে হচ্ছে। তবে তারা সেই মূল্যের রশিদ দেখাতে পারেননি। আবার পাইকারি বিক্রেতারা খুচরা বিক্রেতাদের কাছে যে দামে বিক্রি করছেন সেই রশিদ খুচরা বিক্রেতাদের দিচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। ব্যবসায়ীদের এসব আচরণের জেরে সাধারণ ক্রেতারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বর্তমানে বাজারে আলু এবং পেঁয়াজ প্রতি কেজি ৩৫ রুপি মূল্যে বিক্রি হচ্ছে। তবে এই মূল্য আরও কম হওয়া উচিত বলেও জানান এই কর্মকর্তা।

দ্রব্যমূল্যের তালিকা ঠিকঠাক না থাকা এবং রশিদ দেখাতে না পারার জন্য মহারাজগঞ্জ বাজারের একাধিক দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন ফুড কন্ট্রোলার প্রদীপ ভৌমিক।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল, ২০২৪
এসসিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।