ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ভারত

আগরতলা-আখাউড়া রুটে নিয়মিত ট্রেন চলবে শিগগির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, মে ১৫, ২০২৪
আগরতলা-আখাউড়া রুটে নিয়মিত ট্রেন চলবে শিগগির

আগরতলা (ত্রিপুরা): ভারতীয় রেল বোর্ডের সদস্য এবং ইস্ট সেন্ট্রাল রেলওয়ে জেনারেল ম্যানেজার অনিল কুমার খণ্ডেলওয়াল বুধবার (১৫ মে) আগরতলা-আখাউড়া রেলপথ পরিদর্শন করেছেন। তার সঙ্গে উত্তর-পূর্ব সীমান্ত রেলসহ রেল বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

অনিল কুমার নিশ্চিন্তপুর রেলস্টেশন পরিদর্শন করেন। পাশাপাশি ট্রলিতে করে সীমান্ত পেরিয়ে বাংলাদেশের দিকে জিরো পয়েন্ট পর্যন্ত যান। সেসময় বাংলাদেশ অংশ স্থানীয় রেলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনিল কুমার রেলের বিভিন্ন কর্মকর্তার সঙ্গে কথা বলে নানা বিষয় জানার চেষ্টা করেন। বেশ কিছুক্ষণ ধরে তিনি রেলস্টেশন ও লাইন পরিদর্শন করেন।  
 
পরে সংবাদমাধ্যমকে তিনি বলেন, আগরতলা-আখাউড়া রেললাইনের কিছু কাজ এখনো বাকি রয়েছে। এই কাজগুলো খুব দ্রুততার সঙ্গে শেষ করা হচ্ছে। তাই আগামী কিছু দিনের মধ্যে ভারত থেকে বাংলাদেশে যেমন ট্রেন যাবে, তেমনি বাংলাদেশ থেকেও আখাউড়া সীমান্ত হয়ে আগরতলায় ট্রেন এসে পৌঁছাবে। যাত্রীবাহী এবং পণ্যবাহী উভয় ধরনের ট্রেন এই রুটে চলবে। উভয় দেশের শীর্ষ পর্যায়ে চূড়ান্ত আলোচনা শেষে নিয়মিতভাবে এই রুটে ট্রেন চলবে।

তিনি বলেন, সমগ্র উত্তর-পূর্ব ভারতেই ট্রেন যোগাযোগ ব্যবস্থা প্রতিনিয়ত মজবুত হচ্ছে। নতুন করে রেললাইন স্থাপন করা হচ্ছে। নতুন নতুন করে ৩০০ থেকে ৪০০ কিলোমিটার পর্যন্ত রেলপথ হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।