ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

ভারত

যৌন হেনস্তার অভিযোগে ‘সাসপেন্ড’ পরিচালক অরিন্দম 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
যৌন হেনস্তার অভিযোগে ‘সাসপেন্ড’ পরিচালক অরিন্দম  পরিচালক ও অভিনেতা অরিন্দম শীল

ভারতের অন্যতম পরিচালক ও অভিনেতা অরিন্দম শীলকে ডিরেক্টর্স গিল্ড থেকে সাসপেন্ড করা হয়েছে। ই-মেইল করে অরিন্দম শীলকে এই সাসপেনশনের নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গেছে।

যৌন হেনস্তার অভিযোগে এ পরিচালককে সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।  

প্রতিবেদন অনুসারে, পরিচালকের অরিন্দম শীলের বিরুদ্ধে কিছু অভিযোগ উঠেছে। যার প্রাথমিক প্রমাণ মিলেছে এবং তা অত্যন্ত উদ্বেগের। এমন অভিযোগ সংগঠনের পক্ষে ক্ষতিকর। সেই কারণেই ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অব ইস্টার্ন ইন্ডিয়ার পক্ষ থেকে অনির্দিষ্টকালের জন্য অরিন্দম শীলকে সাসপেন্ড করা হচ্ছে।  

যতদিন না পর্যন্ত পরিচালকের বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা প্রমাণিত হচ্ছে, ততদিন এই সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানানো হয়েছে।

এদিকে সব অভিযোগ অস্বীকার করেছেন পরিচালক অরিন্দম শীল।

এ বিষয়ে গণমাধ্যমকে অরিন্দম শীল জানান, বিষয়টি ‘একটি খুনির সন্ধানে’ সিনেমার সেটে হয়েছে। একটি ঘনিষ্ঠ দৃশ্যের শট বুঝিয়ে অভিযোগকারী অভিনেত্রীকে বুঝিয়ে দিচ্ছিলাম। তা একটি ‘চিট শট’ ছিল। সেই সময় ‘অ্যাক্সিডেন্টালি’ আমার মুখ অভিনেত্রীর গালে লেগে যায়। বিষয় সম্পূর্ণ অনিচ্ছাকৃতভাবেই হয়েছিল। তখনও এ নিয়ে কোনো প্রতিক্রিয়া হয়নি।

পরিচালক অরিন্দম জানান, শুটিং নির্বিঘ্নেই শেষ হয়েছিল। কিন্তু তার অনেক পরে তিনি জানতে পারেন যে, ওই অভিনেত্রী তার বিরুদ্ধে এমন অভিযোগ জানিয়েছেন।

অরিন্দম বলেন, এ বিষয়ে মহিলা কমিশনে গিয়েছিলাম বক্তব্য জানাতে। তারা আমাকে লিখিত দিতে বলেছিল। অনিচ্ছাকৃতভাবেই যে ঘটনাটি ঘটেছে তা লিখিতভাবেই দিতে যাচ্ছিলাম। কিন্তু তাতে অভিযোগকারী অভিনেত্রী রাজি ছিলেন না। তখন লীনা গঙ্গোপাধ্যায়ের অনুরোধে অনিচ্ছাকৃত শব্দটি বাদ দিতে হয় আমাকে। আর সেটিই এখন আমার বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।  

আইনজীবীদের সঙ্গে আলোচনা করে বিষয়টি নিয়ে পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নেবেন বলে জানান পরিচালক অরিন্দম শীল।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
এসএএইচ                                  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।