ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

রাতভর ইসরায়েলি হামলায় আরও ৫৫ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
রাতভর ইসরায়েলি হামলায় আরও ৫৫ ফিলিস্তিনি নিহত

গাজায় রাতভর ইসরায়েলি হামলায় আরও ৫৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে হামাস।

শনিবার ইসরায়েলের সামরিক বাহিনী গাজায় হামলা জোরদার করার ঘোষণার ধারাবাহিকতায় এই হামলা চালিয়েছে তারা।

হামলা বাড়ানো হবে বলে ঘোষণা ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে গাজায় ভয়াবহ বিমান হামলা শুরু করে ইসরায়েল। এই হামলায় গাজায় ৩০টির বেশি ঘরবাড়ি ধ্বংস হয়েছে।  

এর আগে ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি শনিবার রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামলা জোরদার করা হবে। যুদ্ধের পরবর্তী পর্যায়ে ইসরায়েলি বাহিনীর ঝুঁকি কমাতে তারা গাজায় হামলা বাড়াবে। গাজার উত্তরাংশে অবস্থানকারী ফিলিস্তিনিদের ঘরবাড়ি ছেড়ে দক্ষিণে যেতে বলেছে তারা।

গাজায় একটি স্থল অভিযান চালানোর পরিকল্পনার কথা বলে আসছে ইসরায়েল। এই অভিযান সামনে রেখে গাজা সীমান্তে জড়ো করেছে বিপুলসংখ্যক ট্যাংক ও সেনা।  

গেল ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায় সশস্ত্র সংগঠন হামাস। জবাবে ইসরায়েল হামাস শাসিত গাজা উপত্যকায় বিমান হামলা চালানো শুরু করে।  

ইসরায়েলের হামলায় গাজায় নিহতের সংখ্যা সাড়ে ৪ হাজারের কাছাকাছি। নিহতদের মধ্যে অন্তত এক হাজার ৫২৪ শিশু। এর মধ্যে এক হাজার নারীও রয়েছেন। প্রাণ গেছে ২২ সাংবাদিকের।

হামাস-ইসরায়েল সংঘাত শুরুর পর অধিকৃত পশ্চিম তীরেও ইসরায়েলি সেনাবাহিনীর পাশাপাশি বসতি স্থাপনকারীদের হামলা বেড়েছে। ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত পশ্চিম তীরে ৮১ জনের প্রাণ গেছে। আহত হয়েছেন এক হাজার ৩০০ জন। গ্রেপ্তার হয়েছেন ৮৬০ জনের বেশি ফিলিস্তিনি।

 

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।