ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আল-আকসায় ফজরের নামাজে হঠাৎ কেন এত মুসল্লি?

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
আল-আকসায় ফজরের নামাজে হঠাৎ কেন এত মুসল্লি?

জেরুজালেমে অবস্থিত মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদে ফজরের নামাজ পড়েছেন হাজার হাজার ফিলিস্তিনি।  

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিভিন্ন প্রান্ত থেকে আসা ওই মুসল্লিরা সেখানে জুমার নামাজও পড়েন।

 

ফজরের নামাজের সময় বিপুল পরিমাণ মুসলিম নারী-পুরুষ হঠাৎ কেন আল-আকসায় উপস্থিত হচ্ছেন, তা জানিয়েছে পার্স টুডে।  

ফিলিস্তিনের তথ্য কেন্দ্র জানায়, ইসরায়েলি বাহিনী ও ইহুদি উপশহরবাসীদের ব্যাপক ষড়যন্ত্র ও বাধা সত্ত্বেও শুক্রবার ফজরের নামাজের সময় ফিলিস্তিনি মুসল্লিদের ব্যাপক উপস্থিতি ছিল।

ইসরায়েলি টিভি চ্যানেল কান জানিয়েছে, আল-আকসায় সংঘর্ষের আশঙ্কায় শুক্রবার বায়তুল মুকাদ্দাসের পুরোনো অংশ এবং বাবুল আমুদ ও শেখ জাররাহ এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, আল-আকসা মসজিদে শত্রুদের হামলা ও অবমাননা বেড়ে যাওয়ায় গত কয়েক মাস ধরেই ফিলিস্তিনিরা পবিত্র এই মসজিদ রক্ষায় নানা কর্মসূচি পালন করে আসছেন। এমনি একটি কর্মসূচি হচ্ছে ফজরে নামাজের জামাতে বিপুল সংখ্যক মুসল্লির উপস্থিতি নিশ্চিত করা এবং মসজিদে ইতিকাফের আয়োজন। এরই ধারাবাহিকতায় শুক্রবারের ফজরের নামাজে মুসল্লিদের সংখ্যা আরও বেড়ে যায়।

ইসরায়েলি বাহিনী মুসল্লিদের পথ আটকে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠছে। তবে বাধা সত্ত্বেও আল-আকসায় মুসল্লিদের উপস্থিতি বাড়ছে।  

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।