ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তানজানিয়ায় লেকে আছড়ে পড়ল যাত্রীবাহী প্লেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
তানজানিয়ায় লেকে আছড়ে পড়ল যাত্রীবাহী প্লেন

তানজানিয়ায় বুকোবা অঞ্চলে একটি যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত হয়েছে। বুকোবার বিমানবন্দরে অবতরণের চেষ্টাকালে বিমানটি একটি লেকে আছড়ে পড়ে।

আকাশযানটির ২৬ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে চেষ্টা চলছে। খবর বিবিসি।

তানজানিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম টিবিসি’র বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, প্রেসিশন এয়ার (এটিআর ৪২-৫০০) নামে ফ্লাইটটিতে ৪৩ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ২৬ জনকে উদ্ধারের পর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় এক কর্মকর্তারা জানিয়েছেন, যারা নিখোঁজ আছেন, তাদের খোঁজে উদ্ধারকর্মী ও স্থানীয় জেলেরা কাজ চালিয়ে যাচ্ছেন।

প্লেনটি তানজানিয়ার সবচেয়ে বড় শহর দাস এস সালাম থেকে মওয়ানজা হয়ে বুকোবাতে যেতে উড্ডয়ন করেছিল। আকাশে ওঠার পর এটি ঝড় ও ভারী বৃষ্টির সম্মুখীন হয়।

এ ঘটনায় কজন আহত হয়েছেন বা নিহতের সংখ্যা কত, সে ব্যাপারে কিছু জানায়নি তানজানিয়ান কর্তৃপক্ষ।

ঘটনার পর প্লেনটি লেকের পানিতে ডুবে যায়। পানির পর শুধুমাত্র সেটির বাদামী ও সবুজ রঙের লেজের পাখনা দেখা যাচ্ছিল। প্লেনটিকে আফ্রিকার বৃহত্তম হ্রদ ভিক্টোরিয়া থেকে বের করে আনার চেষ্টা করছে সংশ্লিষ্টরা।

শীর্ষ আঞ্চলিক কর্মকর্তা আলবার্ট চালামিলা বলেন, আমরা দেখতে চাচ্ছি প্লেনটির ল্যান্ডিং গিয়ার আটকে আছে কিনা। আমরা প্লেনটিকে পানি থেকে তুলে আনতে আরও প্রযুক্তিগত সহায়তা নেব।

তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান এ দুর্ঘটনায় ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানিয়েছেন। উদ্ধার অভিযান অব্যাহত থাকা অবস্থায় সবাইকে শান্ত থাকতেও আহ্বান জানান তিনি।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।