ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তানজানিয়ায় লেকে প্লেন বিধ্বস্ত, নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
তানজানিয়ায় লেকে প্লেন বিধ্বস্ত, নিহত ১৯

তানজানিয়ায় বুকোবা অঞ্চলে একটি যাত্রীবাহী প্লেন বিধ্বস্তের ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। বুকোবার বিমানবন্দরে অবতরণের চেষ্টাকালে বিমানটি একটি লেকে আছড়ে পড়ে।

দুর্ঘটনার খবর প্রথম প্রকাশের পর ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছিল, প্লেনটিতে ৪৩ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে ২৬ জনকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ ছিলেন ১৭ জন।

রোববার (৬ নভেম্বর) এ প্লেন দুর্ঘটনা নিয়ে প্রকাশিত দ্বিতীয় প্রতিবেদনে বুকোবা অঞ্চলে ১৯ জন নিহতের কথা জানালো সংবাদমাধ্যমটি।

তানজানিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম টিবিসি’র বরাত দিয়ে খবরে আরও বলা হয়, প্লেনটিতে ৩৯ জন যাত্রী, দুই পাইলট ও দুই কেবিন ক্রুসহ ৪৩ জন ছিলেন। প্লেনটি তানজানিয়ার সবচেয়ে বড় শহর দাস এস সালাম থেকে মওয়ানজা হয়ে বুকোবাতে যেতে উড্ডয়ন করেছিল। আকাশে ওঠার পর এটি ঝড় ও ভারী বৃষ্টির সম্মুখীন হয়।

বুকোবার আঞ্চলিক কমিশনার আলবার্ট চালামিলা এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভিক্টোরিয়া লেকে বিধ্বস্ত হওয়ায় প্লেনটির ১৯ যাত্রী নিহত হয়েছেন। নিহতের খবর দিলেও এর মধ্যে নারী-শিশু ছিল কিনা সেটি জানাননি চালামিলা।

কাগেরা প্রদেশের পুলিশ কমান্ডার উইলিয়াম এমওয়াম্পাগালে বলেন, আমরা বেশ কয়েকজনকে বাঁচাতে পেরেছি। তারা হাসপাতালে আছেন।

নিখোঁজ থাকা ১৭ জনের কজনের মৃত্যু হয়েছে তা জানা যায়নি। তা ছাড়া হাসপাতালে কারও মৃত্যু হয়েছে কিনা সেটিও পরিষ্কার করেনি টিবিসি। ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চলছে।

তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান এ দুর্ঘটনায় ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানিয়েছেন। উদ্ধার অভিযান অব্যাহত থাকা অবস্থায় সবাইকে শান্ত থাকতেও আহ্বান জানান তিনি।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।