ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পানি বাঁচাতে মদ খান-নেশা করুন: বিজেপি এমপি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
পানি বাঁচাতে মদ খান-নেশা করুন: বিজেপি এমপি

পানি বাঁচাতে ও সংরক্ষণ করতে জনগণকে মদ খেতে বা নেশা করার পরামর্শ দিয়েছেন ভারতীয় জনতা পার্টির সংসদ সদস্য জনার্ধন মিশ্রা। তিনি মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের রেওয়া লোকসভা আসনের এমটি।

মঙ্গলবার (৮ নভেম্বর) ভারতীয় বার্তা সংস্থা এএনআই ও সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, নিজ এলাকার জনগণকে পানি সংরক্ষণের গুরুত্ব বোঝাতে গিয়ে মদ ও তামাক খেতে পরামর্শ দেন জনার্দন মিশ্রা। তার এ বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

রেওয়া লোকসভা আসনটি ভোপাল থেকে ৫৩০ কিলোমিটার দূরে। এ জেলায় পানি সংরক্ষণ সংক্রান্ত একটি কর্মশালায় যোগ দিয়েছিলেন জনার্ধন মিশ্রা। সেখানে তিনি বলেন, দেখুন আপনারা- মাটি থেকে পানি শুকিয়ে যাচ্ছে। পানি বাঁচাতে, সংরক্ষণ করতে আমাদের অবিলম্বে সতর্ক হতে হবে। আপনারা হয় ঘুটকা খান, নয় মদ খান, গাঁজাও খান। প্রয়োজনে থিনার কিংবা আঠার ঘ্রাণ নিন; আয়োডেক্স খান। কিন্তু পানি সংরক্ষণের গুরুত্ব দয়া করে বুঝতে চেষ্টা করুন।

গত কয়েক বছরে বেশ কয়েকটি পানি সংরক্ষণ প্রকল্প ঘোষণা করেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ জন্য আলাদা মন্ত্রণালয়ও তৈরি করেন তিনি। কোটি কোটি বাড়িতে খাবার পানীয় পৌঁছে শুরু করেন জল জীবন প্রকল্প। জনার্ধন মিশ্রা যে কর্মশালায় মদ খাওয়ার পরামর্শ দেন, সেটি মোদির প্রকল্পেরই অংশ।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।