ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

প্রেস কাউন্সিলের সদস্য হলেন মোখলেসুর রহমান বাদল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
প্রেস কাউন্সিলের সদস্য হলেন মোখলেসুর রহমান বাদল মোখলেসুর রহমান বাদল

ঢাকা: বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মোখলেসুর রহমান বাদলকে প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

গত বছরের ২০ ডিসেম্বর বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে ১৪ জনকে মনোনয়ন দেন। তখন এই ১৪ জনের মধ্যে একজন ছিলেন বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না)। এরই মধ্যে তার বার কাউন্সিলের সদস্য পদের মেয়াদ শেষ হয়।

এর প্রেক্ষিতে গত ১৮ ডিসেম্বর একটি প্রজ্ঞাপন জারি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, ২০২১ সালের প্রজ্ঞাপন অনুসারে গঠিত কাউন্সিলের ১২ নম্বর ক্রমিকে প্রতিনিধি এইচ এ এম জহিরুল ইসলাম খান (জেড আই খান পান্না) অ্যাডভোকেট এর বার কাউন্সিলের সদস্য পদের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তার স্থলে নির্বাচিত বার কাউন্সিলের সদস্য মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল, অ্যাডভোকেটকে (চেয়ারম্যান, এক্সিকিউটিভ কমিটি) প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করা হলো।  
বর্তমানে প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে রয়েছেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি নিজামুল হক নাসিম।

মনোনীত হওয়া অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, দপ্তর সম্পাদক সেবীকা রানী, নির্বাহী কমিটির সদস্য ড. উৎপল কুমার সরকার, দ্য ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, দৈনিক প্রভাতের সম্পাদকমণ্ডলীর সভাপতি মুজাফফর হোসেন পল্টু, দৈনিক জাতীয় অর্থনীতির প্রকাশক এম জি কিবরিয়া চৌধুরী, দৈনিক বণিক বার্তার সম্পাদক ও প্রকাশক দেওয়ান হানিফ মাহমুদ, বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান ও মো. শফিউল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ইএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।