ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

আইন ও আদালত

তিন বিসিএসে বঞ্চিত ৮৪ জনকে নিয়োগ দিতে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
তিন বিসিএসে বঞ্চিত ৮৪ জনকে নিয়োগ দিতে নির্দেশ

ঢাকা: বিসিএস ৩৬,৩৭ ও ৩৯-এ বিভিন্ন ক্যাডারে উত্তীর্ণ হয়ে পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশপ্রাপ্ত নিয়োগ বঞ্চিত ৮৪ জন প্রার্থীকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  

৮৪ জন প্রার্থীর করা ৪ রিট আবেদনের জারি করা রুলের চূড়ান্ত  শুনানি নিয়ে বুধবার(০৫ জানুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া ও মিজানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত।

মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, রুল শুনানি শেষে রায় দিয়েছেন। রায়ে এইসব প্রার্থীকে দ্রুত নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন।  একইসঙ্গে কোনো প্রার্থীদের বিরুদ্ধে যদি কোনো নির্দষ্ট মামলা থাকে তাহলে সে নিয়োগ পাবে না।   

আইনজীবী ছিদ্দিক উল্লাহ্ মিয়া আরও বলেন, বারবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগাযোগ করেও তাদেরকে নিয়োগ দেওয়ায় তারা হাইকোর্টে রিট করেন। এরপর হাইকোর্ট রুল জারি করেন। সেই রুলের পূর্ণাঙ্গ শুনানি শেষে বুধবার হাইকোর্ট রায় দেন।

এ রায়ের ফলে রিটকারীরা ন্যায় বিচার পেয়েছেন এবং তাদের নিয়োগের পথ সুগম হলো বলে মন্তব্য করেন আইনজীবী ছিদ্দিক উল্লাহ মিয়া।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
ইএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa