ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
সিলেট সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত

সিলেট: সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে জৈন উদ্দিন (১৮) নামে এক তরুণকে গুলি করে হত্যা করেছে ভারতীয় খাসিয়ারা। খাসিয়াদের ছোড়া গুলি ঘাড়ে ও পিঠে বিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তিনি প্রাণ হারান।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেলে কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা সীমান্তের ১২৫৭ পিলারের ৫-এস সাবপিলারের পাশে এ ঘটনা ঘটে।

নিহত জৈন উদ্দিন উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের বনপুর আদর্শ গ্রামের নুর মিয়ার ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, শনিবার বিকেলে সীমান্ত এলাকায় ৪ তরুণ জ্বালানির কাঠ সংগ্রহের জন্য যান। এমন সময় ভারতীয় খাসিয়ারা গুলি ছুড়লে ৩ জন পালিয়ে আসতে সক্ষম হলেও জৈন উদ্দিন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। সন্ধ্যার পর তারা জৈন উদ্দিনের মরদেহ নিয়ে আসেন।

উৎমা বিজিবি ক্যাম্প কমান্ডারের দায়িত্বে থাকা নায়েক সুবেদার মো. রফিক জানান, ৪ জন তরুণের একটি দল ভারত থেকে জ্বালানি কাঠ আনতে গেলে খাসিয়াদের গুলিতে এক তরুণ নিহত হয়েছে।

তিনি বলেন, সীমান্ত এলাকার বাসিন্দাদের নিয়ে সচেতনতামূলক সভা করলেও অবৈধভাবে লুকিয়ে তাদের অনুপ্রবেশ আটকানো যায় না।

সিলেটের কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, ভারতীয় খাসিয়াদের গুলিতে সীমান্ত এলাকায় এক বাংলাদেশি নিহত হয়েছেন। রোববার মরদেহ ময়না তদন্তের জন্য সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ২৫ ডিসেম্বর সিলেটের জৈন্তাপুরে ভারতীয় খাসিয়াদের গুলিতে আব্দুস সালাম ওরফে বেকা সালাম (৫২) নামে ব্যক্তি নিহত হন।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।