ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

খুলনায় পিঠা ও বস্ত্র মেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
খুলনায় পিঠা ও বস্ত্র মেলা শুরু

খুলনা: খুলনা প্রেসক্লাবের আয়োজনে ৩ দিনব্যাপী পিঠা ও বস্ত্র মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় ক্লাব চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পিঠা ও বস্ত্র মেলার উদ্বোধন করেন খুলনাস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার ইন্দ্রজিৎ সাগর।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক আহমেদ, দৈনিক পূর্বাঞ্চল সম্পাদক মোহাম্মদ আলী সনি, ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, মল্লিক সুধাংশু ও হাসান আহমেদ মোল্লা, সহ-সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ ও মো. জাহিদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, সহকারী সম্পাদক আনেয়ারুল ইসলাম কাজল, নির্বাহী সদস্য শেখ মো. সেলিমসহ অন্যান্য সাংবাদিক ও অতিথিরা।

খুলনা প্রেসক্লাব আয়োজিত ৩ দিনব্যাপী এই মেলা সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিদিন খুলনা প্রেসক্লাব চত্বর এবং লিয়াকত আলী মিলনায়তনে চলবে।

এবারের পিঠা ও বস্ত্র মেলায় স্থানীয় ও জাতীয় পর্যায়ে স্বনামধন্য ৩২টি স্টল অংশ নিয়েছে। মেলার স্টলগুলোতে চিতই, মালপোয়া, দুধ পুলি, ভাপা, নকশি পিঠা, মুগ পাকন, পাটিসাপটা, লবঙ্গ লতিকা, হৃদয় হরণ, ডিম সুন্দরী, বিবি খানা, চালতা পাতা, জামাই পিঠা, গোলাপসহ মজার মজার নামের বাহারী সব পিঠা পাওয়া যাচ্ছে। এছাড়াও স্টলগুলোতে রয়েছে বস্ত্র ও বিভিন্ন রকমারি পণ্য।

আগামী ৭ জানুয়ারি এই মেলার সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশ নেওয়া স্টলগুলোর পিঠার স্বাদ ও মান পরীক্ষা করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করে পুরস্কৃত করা হবে। গুড হেলথ পরিবারের পক্ষ থেকে এই পুরস্কার দেওয়া হবে। এছাড়াও মেলায় অংশ নেওয়া সকল স্টল মালিকদের সনদপত্র দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।