ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শার্শা সীমান্ত থেকে দেড় কোটি টাকার স্বর্ণ জব্দ 

উপজেলা করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
শার্শা সীমান্ত থেকে দেড় কোটি টাকার স্বর্ণ জব্দ 

বেনাপোল (যশোর): যশোরের শার্শার পাঁচভূলট সীমান্ত থেকে ১ কেজি ৯৮৩ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে স্বর্ণ বহনকারী দুই ব্যক্তি পালিয়ে গেছে।

 

শনিবার (৭ জানুয়ারি) সকালে শার্শা উপজেলার পাঁচভূলট সীমান্তের নয় কোনা বটতলা এলাকা থেকে এ স্বর্ণের চালান জব্দ করা হয়।

পলাতক আসামিরা হলেন- শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে রিয়াজুল হক খোকা ও বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের নবীসদ্দীর ছেলে শাহালম।  

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পাঁচভূলট সীমান্ত এলাকা দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে পাঁচভূলট গ্রামের নয় কোনা বটতলা এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজন দুই ব্যক্তিকে থামতে বলা হয়। তারা না থেমে তাদের কাছে থাকা দুটি কাগজের পোটলা ফেলে কৌশলে পালিয়ে যায়। ফেলে যাওয়া কাগজের পোটলার মধ্য থেকে ১ কেজি ৯৮৩ গ্রাম ওজনের ১৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা।  

এছাড়া পলাতক আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।