ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

এটা নির্বাচনের বছর, অনেক অপতৎপরতা ঘটবে: ডিবি প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এটা নির্বাচনের বছর, অনেক অপতৎপরতা ঘটবে: ডিবি প্রধান

নারায়ণগঞ্জ: নির্বাচনের বছরে অনেক অপতৎপরতা ঘটবে বলে আশঙ্কা করছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। জনগণকে সঙ্গে নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির দিকে বিশেষ খেয়াল রাখার কথাও উল্লেখ করেছেন তিনি।

শনিবার (৭ জানুয়ারি) নারায়ণগঞ্জের আলী আহমদ চুনকা পাঠাগারে জাতীয় সাপ্তাহিক বিষের বাঁশীর ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

ডিবি প্রধান বলেন, দেশে স্বাধীনতার স্বপক্ষের শক্তির বড়ই অভাব। আমাদের বর্তমান সরকারের এত অর্জন ও উন্নয়ন এটা মিডিয়ার পক্ষেই তুলে ধরা সম্ভব। আমরা কোনো রাজনৈতিক দলের লেজুড়বৃত্তি করি না। তবে ভালো কাজ করতে গিয়ে পুলিশের ওপর যদি হামলা হয়, সেটা আমাদের প্রতিহত করতে হয়। আমরা সে কাজটাই করছি।

হারুন অর রশীদ বলেন, এ বছরটা খুব গুরুত্বপূর্ণ। একদিকে করোনাভাইরাস ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে দেশের পরিস্থিতি কিছুটা ঘোলাটে আছে। তার মাঝে আবার কিছু অশুভ একাত্তরের পরাজিত চক্র যারা পঁচাত্তর ঘটিয়েছিল; সেই চক্রটি এখনও শেষ হয়ে যায়নি। এখনও তারা সুযোগ পেলে ককটেল ফোটাচ্ছে, মানুষের জান মালের ক্ষতি করছে।

এ সময় তিনি বলেন, এটা নির্বাচনের বছর, এখানে অনেক অপতৎপরতা ঘটবে। তবে জনগণকে সাথে নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির যেন অবনতি না ঘটে সেদিকে আমরা বিশেষ খেয়াল রাখবো।

আমাদের অনেক কাজ করতে হয়। প্রায়ই দেখবেন পুলিশের ওপর হামলা হয়। কারা এ হামলা করে? একাত্তরের যুদ্ধের সময়ও প্রথম রাজারবাগে পুলিশের ওপর হামলা করছে। এখনও তারা বিভিন্ন স্থানে পুলিশের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করছে। কারণ, তারা জানে পুলিশ হলো একমাত্র সংগঠন- যারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের একটি শক্তি।

হারুন আরও বলেন, আমরা মার খেলে তারা বলে পুলিশের সাহস নেই। আবার তাদের প্রতিহত করলে তারা বলে পুলিশ খারাপ আচরণ করেছে। আমরা কোনো কাজেরই মূল্যায়ন পাই না। তারপরও জঙ্গিবাদ নির্মূলসহ নানারকম কাজ আমরা করে যাচ্ছি। আমাদের ভালো কথা কেউ বলে না। কিন্তু কোথাও আমরা কোনো ভুল করলেই সেটা দেখায়।

নারায়ণগঞ্জ সবদিক দিয়ে সমৃদ্ধ এলাকা। তবে নারায়ণগঞ্জে এসে আজ আমি মুগ্ধ। এ অঞ্চলে আমি কাজ করেছি; কতটুকু ভালো বা খারাপ কাজ করেছি আমি জানি না। আপনারা আমাকে মূল্যায়ন করেছেন। নারায়ণগঞ্জের মানুষ আমাকে যেভাবে ভালোবাসে, পুলিশের কাজ তারা যেভাবে ভালোবাসে- সেটা অসাধারণ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, বিশের বাঁশীর সম্পাদক সুভাস সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।