ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে এতিম মেয়ের বিয়ে দিলেন আ.লীগ নেতা

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
নীলফামারীতে এতিম মেয়ের বিয়ে দিলেন আ.লীগ নেতা

নীলফামারী: মা-বাবা ছাড়া এতিম তামান্না (২৯)। স্বামীও কয়েক বছর আগে ছেড়ে পালিয়েছে।

৪ বছরের মেয়ে ও ৬ বছরের ছেরল তাঁর। তাঁদের নিয়ে অনেক কষ্টে যাচ্ছিল তামান্নার দিনকাল। রাস্তার ধারে পিয়াজু পুরি পাপড় বিক্রি করে দুই শিশুকে নিয়ে কোনোমতে টিকে থাকার চেষ্টা করতে থাকে সে। পিতাহীন দুই শিশুকে নিয়ে চিন্তায় এভাবে দিন কাটছিলো তার।  

সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিটলার চৌধুরী ভলু অবশেষে এতিম তামান্নাকে আবারও সংসারের মুখ দেখাচ্ছে। আর এই নতুন সংসারের যাবতীয় ব্যবস্থা করে দিয়েছেন তিনি।  

রোববার (৮ জানুয়ারি) রাতে ১১টার দিকে সৈয়দপুর পৌরসভার দুই নম্বর ওয়ার্ড গোলাহাটে এতিম এ মেয়েকে সম্পূর্ণ নিজ খরচে বিয়ে দিয়েছেন তিনি। এলাকার মুরব্বিদের উপস্থিতিতে এতিম মেয়ের বিয়ে সম্পন্ন হয়। নিজ খরচে করেছেন মেয়ে ও ছেলের কাপড়ের ব্যবস্থা।  
কোনো জাঁকজমক আয়োজন না হলেও নিজের ঘরেই বিয়ের যাবতীয় সংক্ষিপ্ত আয়োজন করা হয়।  

কনে গোলাহাট এলাকার মৃত আব্দুল্লাহ মেয়ে তামান্না। বর একই এলাকার ওসমানের ছেলে মো. ছটু (৩৪)। আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরীর বাড়িতে এ বিয়ের আয়োজন করা হয়। বিয়েতে এলাকাবাসীসহ ৩০ জন মেহমানকে খাওয়ানো হয়। এলাকার অভিভাবকদের উপস্থিতিতে কনে তামান্নাকে বর ছটুর হাতে তুলে দেন তিনি।

এ বিয়ের বিষয়ে আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরী বলেন, ‘গরিব-মেহনতি মানুষের পাশে থাকার জন্যই আমার রাজনীতি। ভবিষ্যতেও এ ধরনের কাজ অব্যাহত থাকবে। ’ 

উল্লেখ্য, এর আগেও নিজ বাড়িতে বেশ কয়েকজন এতিম ছেলে-মেয়ের বিয়ে দিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।