ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ নারী-পুরুষ

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৫ নারী-পুরুষ

বেনাপোল (যশোর): ভালো কাজের প্রলোভনে পড়ে ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশি নারী ও পুরুষকে দেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।  

বুধবার (১১ জানুয়ারি) বিকেলে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হয়।

ফেরত আসা নারী পুরুষেরা হলেন-গোপালগঞ্জ জেলার দবির মোল্যার ছেলে টুটুল মোল্যা (২৫), যশোর জেলার সিদ্দিক শেখের মেয়ে মুনিয়া খাতুন (২৭), ও রাজবাড়ি জেলার আমির উদ্দিনের মেয়ে  মমতা (৩২), নরসিংদী জেলার হাবিবুল্লাহ বাহারের ছেলে আজিম ভূইয়া (২৭) ও ময়মনসিং জেলার আবুল মুনসুরের ছেলে আল-ফাহাদ (২৯)।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আবুল কালাম আজাদ জানান,  ফেরত আসা বাংলাদেশি ৫ নারী-পুরুষকে ভারতীয় পুলিশ তাদের কাছে হস্তান্তর করেছে। তাদের সবাইকে আইনি সহায়তা দিতে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদেরক গ্রহণ করেছে।

জাস্টিন অ্যান্ড কেয়ারের ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, তারা সবাই ভালো কাজের প্রলোভনে পড়ে দালালের মাধ্যমে বিভিন্ন সময় অবৈধভাবে ভারতে পাচারের শিকার হয়। পরে সেখানে গিয়ে তাদের ভালো কাজে না দিয়ে জোর করে ঝুঁকি পূর্ণ কাজে ব্যবহার করে। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনি প্রক্রিয়ায় তাদের ট্রাভেল পারমিটের মাধ্যমে পাচার হওয়া ৫ বাংলাদেশি নারী-পুরুষকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।