ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধ: হামলায় সাংবাদিকসহ আহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
জমি নিয়ে বিরোধ: হামলায় সাংবাদিকসহ আহত ৪

লক্ষ্মীপুর: জমি নিয়ে বিরোধের জের ধরে হামলায় মো. জয়নাল আবেদীন (৩০) নামে এক সাংবাদিক ও তার পরিবারের সদস্যরা আহত হয়েছেন। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের সাগরদি গ্রামের বেপারী বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রতিপক্ষের লোকেরা হামলার ঘটনাটি ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন সাংবাদিক জয়নাল আবেদীন। হামলায় তার বাবা মো. তছলিম (৬২), স্ত্রী রেশমা আক্তার (২০) ও শাশুড়ি রৌশন আক্তার (৪৫) আহত হয়েছেন। তাদের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন জয়লান আবেদীন ও তার পরিবারের সদস্যরা বাংলানিউজকে জানান, বেপারী বাড়ির দেলোয়ার হোসেন ও তার লোকজনের সঙ্গে দীর্ঘদিন ধরে তাদের জমি নিয়ে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকালে দেলোয়ার ভাড়াটে লোকজন এনে জয়নালদের টিউবওয়েলের পাইপ কেটে দেয়। জয়নাল ঘর থেকে বের হয়ে এর প্রতিবাদ করলে দেলোয়ার ও তার ভাড়াটে লোকজন তার উপর এলোপাতাড়ি হামলা চালায়। এ সময় তাকে হত্যার উদ্দেশ্যে গলাটিপে ধরে দেলোয়ার। জয়নালের বাবা, স্ত্রী ও শাশুড়ি তাকে বাঁচাতে গেলে তরাও হামলার শিকার হন।

সাংবাদিক জয়নাল আবেদীনের অভিযোগ, পূর্ব পরিকল্পিতভাবে দেলোয়ার সন্ত্রাসী বাহিনী এনে তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছেb। দেলোয়ারের ভাড়াটে বাচ্চু, রাজুসহ অজ্ঞাত আরও ৭-৮ জন সংঘবদ্ধ হয়ে লাটি-সোটা ও দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে তাদের উপর হামলা করে। ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে ঘটনার পর দেলোয়ার গা ঢাকা দেওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) কমল দেব বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সাংবাদিক পরিবারকে থানায় লিখিত অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জয়নাল আবেদীন এশিয়ান টিভির রামগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। হামলার ঘটনায় ক্ষোভ জানিয়েছেন জেলা এবং উপজেলার কর্মরত গণমাধ্যমকর্মীরা। হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।