ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২ টাকায় মিলছে ৬ রকমের পিঠা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
২ টাকায় মিলছে ৬ রকমের পিঠা!

ফেনী: ভাঁপাপিঠা, দুধচিতই, অনথন, চিকেন মমো, পাটিসাপটা, ডালের পিঠাসহ বাহারি সব পিঠা মিলছে মাত্র দুই টাকায়! তাও আবার যত খুশি তত খাওয়া যাবে।  

শুনতে অবাক লাগলেও ফেনীতে পথশিশু ও ভাসমান অসহায়দের জন্য এমন ব্যতিক্রমী পিঠা উৎসবের আয়োজন করেছে ‘হেল্প ফর টুডে’ নামের একটি সংগঠন।

 

সংগঠনটির উদ্যোক্তারা জানায়, শীতকাল মানেই  নানা রকম পিঠার উৎসব। সকল ঘরে ঘরে চলে শীতকালীন পিঠার আমেজ। কিন্তু পথশিশু অথবা ভাসমান মানুষগুলো শীতকালে পিঠা খাওয়ার সার্মথ্য থাকে না। তাদের কথা চিন্তা করে ভিন্নভাবে ২ টাকার পিঠা উৎসব আয়োজন করেছে সংগঠনটি।  

২টাকা কেন রাখা হচ্ছে প্রশ্নে তারা বলেন, বলতে গেলে এটা বিনামূল্যেই। তবে একদম বিনামূল্যে হয়তো অনেকেই খেতে চাইবে না। মনে করবে, আমরা তাদের করুণা করছি। সে জন্য প্রতীকী একটা মূল্য নির্ধারণ করেছি আমরা।  

শনিবার (১৪ জানুয়ারি) বিকালে শহরের নবীন চন্দ্র সেন কালচারাল সেন্টারের পাশে দুই টাকার পিঠা উৎসব ‘পিঠাপুলি’ আয়োজন করে হেল্প ফর টুডে।  তখন পথ শিশু এবং ভাসমান প্রায় ১০০ মানুষের কাছে দুই টাকার বিনিময়ে ৬ রকম পিঠা দেওয়া হয়। হেল্প ফর টুডের সদস্যরা নিজের হাতে পিঠাগুলো বানিয়ে পরিবেশ করে।

পিঠা উৎসবে উপস্থিত ছিলেন হেল্প ফর টুডের উপদেষ্টা তাসিন সোবান, পরিচালক এবং প্রতিষ্ঠাতা ওয়ালিদ বিন আবদুল্লাহ, সভাপতি শফি উল্লাহসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসএইচডি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।