ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘রোহিঙ্গাদের সহায়তায় সরকার-সংস্থার পরিশ্রম দেখে আমি মুগ্ধ’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৩
‘রোহিঙ্গাদের সহায়তায় সরকার-সংস্থার পরিশ্রম দেখে আমি মুগ্ধ’

ঢাকা: বাংলাদেশে নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি বলেছেন, রোহিঙ্গা শরণার্থীদের সহায়তার জন্য বাংলাদেশ সরকার, জাতিসংঘের সংস্থা এবং এনজিওগুলোর অক্লান্ত পরিশ্রম দেখে মুগ্ধ।  

প্রথমবারের মতো কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ঢাকার জাপান দূতাবাস এ তথ্য জানায়।

ঢাকার নবনিযুক্ত জাপানের রাষ্ট্রদূত রোহিঙ্গা শিবিরে ইউএনএইচসিআরর একটি নিবন্ধন কেন্দ্র এবং একটি দক্ষতা উন্নয়ন সাইট পরিদর্শন করেন, যেখানে রোহিঙ্গা শরণার্থীরা জাপানি কোম্পানি ইউনিকলো ও ইউএনএইচসিআর, ডাব্লিউএফপির একটি ই-ভাউচার আউটলেট, ইউনিসেফের সহযোগিতায় হাইজিন কিট তৈরি করে।

জাপানের রাষ্ট্রদূত বলেন, রোহিঙ্গা ক্যাম্পে এটাই আমার প্রথম সফর। বর্তমান পরিস্থিতি আমি নিজের চোখে দেখতে পাচ্ছি। আমি রোহিঙ্গা শরণার্থী ও আশ্রয়দাতা সম্প্রদায়ের প্রতি আমার চিন্তা ও সহানুভূতি জানাতে চাই।

এছাড়াও আমি শরণার্থীদের সহায়তার জন্য বাংলাদেশ সরকার, জাতিসংঘের সংস্থা এবং এনজিওগুলোর অক্লান্ত পরিশ্রম দেখে মুগ্ধ। আমি তাদের জন্য ক্রমাগত সহায়তার প্রয়োজনীয়তা স্বীকার করছি।

দূতাবাস জানায়, রোহিঙ্গা সংকট ষষ্ঠ বছরে পরিণত হচ্ছে। বিশ্বের বিভিন্ন অংশে একাধিক জরুরি অবস্থা চললেও বিশ্ব সম্প্রদায়ের এখানে দৃষ্টি আকর্ষণ করা অপরিহার্য। রোহিঙ্গা সমস্যার সমাধানে জাপান কার্যক্রম চালিয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
টিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।