ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাড়ে ৩ হাজার নেতাকর্মী নিয়ে রাজশাহীর পথে এমপি মুন্না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
সাড়ে ৩ হাজার নেতাকর্মী নিয়ে রাজশাহীর পথে এমপি মুন্না

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ থেকে ট্রেনে করে প্রায় সাড়ে ৩ হাজার নেতাকর্মী নিয়ে রাজশাহীতে প্রধানমন্ত্রীর সমাবেশে গেলেন অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি।  

রোববার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন থেকে ১২ বগির এই বিশেষ ট্রেনটি ছেড়ে যায়।

 

সিরাজগঞ্জ-২ (সদর ও কামারাখন্দ) নির্বাচনী এলাকার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে এ ট্রেনে রওনা দেন। তবে যাত্রী সংখ্যা বেশি হওয়ায় নির্ধারিত সময়ের আগেই ট্রেনটি ছেড়ে যায়। এরপর কামারখন্দের জামতৈল রেলওয়ে স্টেশন থেকে নেতাকর্মীদের তুলে নেয়। এরপর বিপুল সংখ্যক নেতাকর্মীর স্লোগানে মুখরিত ট্রেনটি রাজশাহীর উদ্দেশে রওনা দেয়।  

সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, স্থানীয় এমপি ডা. মিল্লাত মুন্নার ব্যক্তিগত উদ্যোগে ট্রেনে করে নেতাকর্মীরা রাজশাহীর সমাবেশে যাওয়ার সুযোগ পেয়েছেন। ট্রেনের প্রতিটি বগিতে দিগুণেরও বেশি মানুষ যাচ্ছে। এছাড়া ট্রেনের ছাদেও যাচ্ছেন অসংখ্য নেতাকর্মী। আসন সংকুলান না হওয়ায় সিরাজগঞ্জ বাজার ও জামতৈল বাজারে অন্তত আরও দেড় হাজার নেতাকর্মী বাড়ি ফিরে গেছেন।  

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের ইনচার্জ মাসুদ রানা বলেন, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এই বিশেষ ট্রেন ভাড়া নিয়েছেন। জামতৈল স্টেশন থেকে বিরতিহীনভাবে ট্রেনটি রাজশাহী রেলওয় স্টেশনে গিয়ে থামবে। আবার সমাবেশ শেষে নেতাকর্মীদের নিয়ে আজকেই ফিরে আসবে ট্রেনটি। ১২ বগির এই ট্রেনে প্রতিটি বগিতে ১০৫টি করে আসন রয়েছে। তবে আসনের চেয় দিগুণেরও বেশি মানুষ যাচ্ছেন।  

অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, দীর্ঘদিন ধরে সিরাজগঞ্জের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভা সরাসরি দেখতে পাননি। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে নেত্রীকে কাছ থেকে দেখার কিংবা সরাসরি ভাষণ শোনার একটি আকাঙ্ক্ষা রয়েছে। তাদের এই আকাঙ্ক্ষা পূরণে আমি এই বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছি। যাতে চার-পাঁচ হাজার মানুষ রাজশাহীতে যাবে জনসভা শুনে আবার ওই ট্রেনেই ফিরে আসবে। এছাড়াও বিপুল সংখ্যক নেতাকর্মীদের জন্য আপ্যায়নের ব্যবস্থাও করা হয়েছে।

এদিকে সিরাজগঞ্জ জেলা সদরসহ বিভিন্ন উপজেলা থেকে শতাধিক বাস, মাইক্রোবাসে বিপুল সংখ্যক নেতাকর্মী রাজশাহীর উদ্দেশে রওনা হয়েছেন।  

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হোসেন আলী হাসান বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রীর সমাবেশে সিরাজগঞ্জ থেকে ১০ হাজারের বেশি মানুষ যাচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।