ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে ভবনে ঢুকে প্রকৌশলীর ওপর হামলা, বিচার দাবি আইইবির

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
চট্টগ্রামে ভবনে ঢুকে প্রকৌশলীর ওপর হামলা, বিচার দাবি আইইবির

ঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলার তীব্র নিন্দা ও দ্রুত বিচারের দাবি করেছে জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।  

সোমবার (৩০ জানুয়ারি) আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন শীবলুর সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (২৯ জানুয়ারি) বিকেলে নগরের টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী সরকারি কাজ করছিলেন। এমতাবস্থায় তার কক্ষে প্রায় ২০-২৫ জন ঠিকাদার ঢুকে পড়েন। কথা বলার এক পর্যায়ে অতর্কিতভাবে তার ওপর হামলা করেন ঠিকাদাররা। এ সময় তারা উপর্যুপরি কিলঘুষি মারতে থাকেন।  

আইইবি মনে করে, সম্পূর্ণ বে-আইনিভাবে প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানীকে শারীরিকভভাবে লাঞ্ছিত করা আইনত দণ্ডনীয় অপরাধ। একজন সরকারি দায়িত্ব প্রাপ্ত প্রকৌশলীর সঙ্গে এ ধরনের ঘটনায় সারাদেশের প্রকৌশলীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি করেছে এবং দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমে বিঘ্ন ঘটবে।

এ ঘটনার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় আইইবি।  

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।