ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাকরির প্রলোভনে ৭০ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
চাকরির প্রলোভনে ৭০ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক

রংপুর: চাকরির প্রলোভন দিয়ে ৩০ জন ব্যক্তির কাছ থেকে প্রায় ৭০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ওয়াহেদ আলী (৪২) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ রংপুর।

সোমবার (৩০ জানুয়ারি) রাতে লালমনিরহাট জেলার সদর উপজেলার কুলাহাট বাজার থেকে তাকে আটক করা হয়।

 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

বিজ্ঞপ্তি থেকে জানা য়ায়, প্রতারক ওয়াহেদ আলী সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন পদে চাকরি দেওয়ার নাম করে প্রায় ৩০ ব্যক্তির নিকট থেকে ৭০ লাখ টাকা আদায় করে আত্মসাৎ করেন।

বিষয়টি র‌্যাব-১৩ এর নজরে আসলে তারা অনুসন্ধানে নামেন। এ সময়ে ওয়াহেদ আলী লালমনিহাট জেলাসহ বিভিন্ন জেলার শিক্ষিত বেকারদের চাকরি দেওয়ার কথা বলে টাকা নিয়ে ভুয়া নিয়োগপত্র প্রদান করে থাকেন। টাকা আত্মসাৎ করার পরপরই তিনি বিভিন্ন জায়গায় আত্মগোপন করেন।  

পরে র‌্যাব-১৩ এর একটি আভিযানিক দল তথ্যপ্রযুক্তির সাহায্যে সোমবার রাতে লালমনিরহাট জেলার সদর উপজেলার কুলাহাট বাজার থেকে তাকে আটক করে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করার কথা স্বীকার করেছেন।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।