ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারের দুই প্রতিষ্ঠানকে পরিবেশ অধিদপ্তরের দেড় লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
সাভারের দুই প্রতিষ্ঠানকে পরিবেশ অধিদপ্তরের দেড় লাখ টাকা জরিমানা

বায়ুদূষণ রোধে ঢাকার সাভার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। এসময় দুই প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার। তার সঙ্গে প্রসিকিউটর হিসেবে ছিলেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অনিতা ঘোষ এবং পরিদর্শক ফাতেমা-তুজ-জোহরা।

অভিযানে নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় মজুদ, পরিবহন ও পানি স্প্রে না করে বায়ু দূষণ করার কারণে ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং নামক ঠিকাদার প্রতিষ্ঠানকে ১,০০,০০০/- (এক লাখ টাকা) এবং বিসমিল্লাহ স্টোন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং নামক ঠিকাদার প্রতিষ্ঠানকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) জরিমানা করা হয়।

এছাড়া মোবাইল কোর্ট পরিচালনার সময় নির্মাণ সামগ্রী ঢেকে রাখার ব্যবস্থা করা হয় এবং পানি স্প্রে করার ব্যবস্থা করা হয়। অভিযান পরিচালনার সময় রোডস অ্যান্ড হাইওয়ের দুজন সাব অ্যাসিট্যান্ট ইঞ্জিনিয়ার উপস্থিত ছিলেন। তাদেরকে পরবর্তীতে বিষয়গুলো নজরদারিতে রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।