ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বন্ধ ‘রেল স্টেশন’ চালুর দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
ফরিদপুরে বন্ধ ‘রেল স্টেশন’ চালুর দাবি

ফরিদপুর: ফরিদপুর শহরের বাইতুল-আমান এলাকার বন্ধ ‘কলেজ রেল স্টেশনটি’ চালুর দাবিতে স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।  

রোববার (১২ মার্চ) বিকেল ৩টার দিকে ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার কাছে এ স্মারকলিপি তুলে দেওয়া হয়।

 

এ সময় কলেজের শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে বন্ধ থাকা এই রেল স্টেশনটির চারপাশ জুড়ে রয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। যার মধ্যে সরকারি রাজেন্দ্র কলেজ, পলিটেকনিকেল ইনস্টিটিউট, ইঞ্জিনিয়ারিং কলেজসহ আরও গুরুত্বপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠান এই বায়তুল আমান এলাকায় অবস্থিত।  

১৯৯০ সালে রুটটিতে রেল চলাচল বন্ধ হওয়ার পর আবারও ২০১৯ সালে এই রেল লাইনের কাজ শুরু হয়; যা শেষ হয়েছে ভাঙ্গা রেলস্টেশন পর্যন্ত। এই লাইনে এখন দু’টি ট্রেন চলাচল করে অথচ এই গুরুত্বপূর্ণ রেলস্টেশনটি বন্ধ রয়েছে। ফলে ওই এলাকায় বাইরে থেকে পড়াশোনা করতে আসা শিক্ষারত ছাত্র-ছাত্রীরা যাতায়াতের সমস্যায় পড়েন। ফলে বাসে বা মাহেন্দ্র করে এসে গুনতে হয় বাড়তি ভাড়া। এসব শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে  ৫০ হাজারের মতো শিক্ষার্থীরা পড়ালেখা করছেন। এদের অধিকাংশই বিভিন্ন জেলা-উপজেলা থেকে পড়তে আসেন। স্টেশনটি চালু হলে অধিকাংশ শিক্ষার্থীদের আর্থিক সংকট কিছুটা লাঘব হবে, পাশাপাশি নিরাপদে শিক্ষাপ্রতিষ্ঠানে আসতে পারবেন।  

কলেজের শিক্ষার্থীরা নিজেদের এবং অন্যান্য কলেজে শিক্ষার্থীদের গণস্বাক্ষরসহ জেলা প্রশাসনের বরাবর স্মারকলিপি দেন।

এ ব্যাপারে প্রাক্তন ছাত্র হাবিবুর রহমান বলেন, ‘দীর্ঘদিন ধরে এই স্টেশনটি চালুর দাবিতে শিক্ষার্থী এবং এলাকাবাসী বারবারই দাবি করে আসছিল। এরই পরিপ্রেক্ষিতে আজকের এই জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি দেওয়া হয়। স্টেশনটি চালু হলে অর্থ সাশ্রয়ের পাশাপাশি সময়ও বাঁচবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।