ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নওগাঁয় আগ্নেয়াস্ত্র-গোলাবারুদসহ সন্ত্রাসী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
নওগাঁয় আগ্নেয়াস্ত্র-গোলাবারুদসহ সন্ত্রাসী আটক

নওগাঁ: নওগাঁয় দেশীয় তৈরি দুইটি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ সোহেল রানা শামীম (৩২) নামে এক সন্ত্রাসীকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। এ সময় তার কাছে থেকে দুইটি ওয়ান শুটারগান ও দুই রাউণ্ড কার্তুজ জব্দ করা হয়।

সোমবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে র‌্যাব-৫ এর ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে রোববার (১৯ মার্চ) রাতে বাঙ্গাবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আটক সোহেল শহরের কুমাইগাড়ী দেওয়ানপাড়া এলাকার আজগর আলী দেওয়ানের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটক সোহেল রানা একজন শীর্ষ সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমি দখলদার। তিনি এলাকায় অস্ত্রবাজ সন্ত্রাসী হিসেবে পরিচিত। সাধারণ জনগণকে অস্ত্রের ভয় দেখিয়ে তিনি জিম্মি করে রাখতেন যতে কেই তার বিষয়ে মুখ না খোলে। বিভিন্ন সময় তিনি অসহায় মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে জমির কাগজপত্র নকল করে দখল করে নিতেন। এছাড়াও তিনি অবৈধ অস্ত্র ও পেশী শক্তির প্রভাব খাটিয়ে বাঙ্গাবাড়িয়া এলাকার বিভিন্ন কিশোর গ্যাং নিয়ন্ত্রণ করতেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রোববার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানি অধিনায়ক মেজর মো. মোস্তফা জামানের নেতৃতে বাঙ্গাবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করে। এ সময় তার কাছ থেকে দুইটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড কার্তুজ জব্দ করা হয়। তার নামে আগে থেকেই তিনটি মামলা আছে।

আটক সোহেল রানার বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় অস্ত্র আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।