ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রমজানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নির্দেশ আরএমপি কমিশনারের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
রমজানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নির্দেশ আরএমপি কমিশনারের

রাজশাহী: আসন্ন রমজান মাসে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) নির্দেশ দিয়েছেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. আনিসুর রহমান।  

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এই নির্দেশনা দেন।

এ সময় পুলিশ কমিশনার যানজট নিয়ন্ত্রণে রাখতেও ট্রাফিক বিভাগকে নির্দেশ দিয়েছেন।  

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্স কনফারেন্স রুমে সোমবার (২০ মার্চ) দুপুরে আরএমপির এই পৃথক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আরএমপির কমিশনার মো. আনিসুর রহমান।

এতে পুলিশ কমিশনার তার বক্তব্যে রাজশাহী মহানগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আরএমপির সব থানা, ডিবি, ট্র্যাফিক বিভাগ ও সিটিএসবিকে যৌথভাবে কাজ করারও নির্দেশনা দেন।  

সভায় অপরাধ কর্মকাণ্ড পর্যালোচনা করা হয়। আইন-শৃঙ্খলা পরিস্থিতি, কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, গুরুত্বপূর্ণ মামলাগুলোর অগ্রগতি ও দেশের বর্তমান পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয় এ সভায়।

কল্যাণ সভায় আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য ও সিভিল স্টাফরা উপস্থিত ছিলেন।  

উপস্থিত সদস্যদের অনেকে তাদের সমস্যাসহ পুলিশ কমিশনারের কাছে কল্যাণমূলক বিভিন্ন প্রস্তাবনা উপস্থাপন করেন।

পুলিশ কমিশনার প্রস্তাবনাগুলো শোনেন এবং তা পর্যালোচনা করে বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।  

কল্যাণ সভা শেষে মাসিক অপরাধ পর্যালোচনা সভাও অনুষ্ঠিত হয়। অপরাধ পর্যালোচনা সভায় পুলিশ কমিশনার কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ২০ জন বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ সদস্যদের মাঝে সম্মাননা স্মারক দেন।  

অপরাধ সভায় আরও উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্র্যাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. সাইফউদ্দীন শাহীন। এছাড়া আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ রাজশাহীর বিভিন্ন পুলিশ ইউনিটের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।