ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুঞাপুরে ১০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ছিল সাজানো নাটক!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
ভুঞাপুরে ১০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ছিল সাজানো নাটক!

টাঙ্গাইল: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে টাঙ্গাইলের ভুঞাপুরে আব্দুল মালেক নামে এক ব্যক্তি ১০ লাখ টাকা ছিনতাইয়ের নাটক সাজিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে।  

ঘটনার দিন রোববার (১৯ মার্চ) রাতেই পুলিশ অভিযান চালিয়ে তার মেয়ের বাড়ি ভুঞাপুরের গনেশমোড় থেকে সেই ১০ লাখ টাকা উদ্ধার করে।

 

জানা যায়, দীর্ঘদিন ধরে ঘাটাইল উপজেলার মনোহারা গ্রামের মো. আব্দুল মালেকের সঙ্গে আথাইল শিমুল গ্রামের শাহ আলমের জমি নিয়ে বিরোধ চলছে। আর এজন্য শাহ আলমকে ফাঁসাতে আব্দুল মালেক ছিনতাইয়ের নাটকের পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী রোববার (১৯ মার্চ) দুপুরে আব্দুল মালেক তার ছেলের শাশুড়ি মর্জিনা বেগম ও নাতি জাকেরকে নিয়ে ভুঞাপুর বাজারের একটি ব্যাংক থেকে ১০ লাখ টাকা তোলেন। এরপর টাকা নিয়ে নামার সময় ছিনতাইকারীরা আব্দুল মালেকের ওপর হামলা করে ১০ লাখ টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ করেন তিনি। পরে পুলিশ তদন্ত শুরু করে। রাতে জিজ্ঞাসাবেদ আব্দুল মালেক পুলিশকে জানান, প্রতিপক্ষ শাহ আলমকে ফাঁসাতেই এ ছিনতাইয়ের নাটক সাজিয়েছেন। পরে তিনি সেই ছিনতাই হওয়া টাকা তার মেয়ের বাড়িতে রাখা আছে বলে পুলিশকে জানান। রাতেই পুলিশ উপজেলার গনেশমোড়ে তার মেয়ের বাড়ি থেকে সেই ১০ লাখ টাকা উদ্ধার করে থানা হেফাজতে রাখে।

আরও পড়ুন: ভুঞাপুরে দিনে দুপুরে ১০ লাখ টাকা ছিনতাই

এ বিষয়ে ব্যাংকটির ভূঞাপুর শাখার ব্যবস্থাপক লুৎফর রহমান জানান, আব্দুল মালেক সোমবার (২০ মার্চ) সকালে ১০ লাখ টাকা তার নিজ হিসাব নম্বরে জমা দিয়েছেন। এটি সাজানো নাটক বলে তিনি জানতে পেরেছেন।

এ বিষয়ে আব্দুল মালেক জানান, শাহ আলম তার কাছে জমি ও বাড়ি বিক্রি করেন। কিন্তু দীর্ঘদিন হওয়ার পরও সেই জমি ও বাড়ি তাকে বুঝিয়ে না দিয়ে বিভিন্ন ধরনের টালবাহানা করছেন।  

তিনি বলেন, আমার বিরুদ্ধে কিছুদিন আগে মিথ্যা ছিনতাইয়ের মামলা করেছে শাহ আলম।  

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম বাংলানিউজকে জানান, আব্দুল মালেক জিজ্ঞাসাবাদে ছিনতাইয়ের ঘটনাটি সাজানো বলে স্বীকার করেন। পরে রাতেই ওই ১০ লাখ টাকা উদ্ধার করে থানায় আনা হয়। সকালে পুলিশ সদস্যদের উপস্থিতিতে টাকাগুলো আব্দুল মালেক তার নিজ হিসাব নম্বরে জমা করেন। মিথ্যা তথ্য ও ছিনতাইয়ের নাটক সাজানোর অভিযোগে আব্দুল মালেকের নামে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।