ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ  বিনির্মাণে শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ: স্পিকার

স্পেশাল করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ  বিনির্মাণে শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ: স্পিকার

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতিশীল নেতৃত্ব দিয়ে তথ্য প্রযুক্তি, জ্ঞান-বিজ্ঞান ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ  বিনির্মাণে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন।

সোমবার (২০ মার্চ) রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ডেনমার্ক, নরওয়ে, ফিনল্যান্ড ও সুইডেন দূতাবাস আয়োজিত ‘নর্ডিক দিবস ২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশে নরওয়ের রাষ্ট্রদূত এস্পেন রিকতার ভেনডসন, সুইডেনের রাষ্ট্রদূত আলেক্সান্দ্রা ভার্গ ভন লিন্ডে, ডেনমার্কের অ্যাম্বাসেডর উইনি এস্ট্রাপ পিটারসেন এবং ফিনল্যান্ডের রাষ্ট্রদূত রিটভা রুকু রুন্ডে অংশগ্রহণ করেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন,  বাংলাদেশ থেকে রোহিঙ্গা প্রত্যাবাসনে নর্ডিক দেশগুলোর সহায়তা প্রয়োজন। বাংলাদেশে নর্ডিক দেশগুলোর উন্নয়ন সহযোগিতা ও চমৎকার সম্পর্ক বিরাজমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব স্বাধীনতা অর্জনের পথে নর্ডিক দেশগুলোর সহায়তা বাংলাদেশের জনগণ সবসময় কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

স্পিকার আরও বলেন, বাংলাদেশ নর্ডিক দেশগুলোর সঙ্গে কুটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন করেছে। নর্ডিক দেশগুলোর সাথে উন্নয়ন-সহযোগী হিসেবে এই সম্পর্ক আরও দৃঢ় ও টেকসই হওয়া জরুরি।

বাংলাদেশ সময় ২৩৫৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
এসকে/এসএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।