ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিস্তা নদী থেকে বালু উত্তোলন, দশ লাখ টাকা অর্থদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
তিস্তা নদী থেকে বালু উত্তোলন, দশ লাখ টাকা অর্থদণ্ড 

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তা নদী থেকে বালু উত্তোলনের দায়ে লিটন মিয়া (৩৫) নামে এক বালু ব্যবসায়ীকে দশ লাখ টাকা জরিমানা  করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার (২১ মার্চ) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান।

দণ্ডপ্রাপ্ত লিটন মিয়া পাবনা জেলার সদর উপজেলার ইসলামগাথী গ্রামের আব্দুর রহমান মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে নদী থেকে বালু উত্তোলন করে আসছিলেন।  

সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান বলেন, 'দীর্ঘদিন ধরে দণ্ডিত ব্যক্তি তিস্তা নদী থেকে বালু উত্তোলন করে আসছিলেন। এ ঘটনায় স্থানীয় ভুক্তভোগীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে উপজেলার কাপাশিয়া ইউনিয়নের মোশাররফের ঘাট এলাকায় অভিযান চালানো হয়। এসময় অভিযুক্তকে ২০১০ এর ১৫(১) ধারায় ১০ লাখ টাকা জরিমিনি অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। '

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।