ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

টেকনাফে অপহৃত তিনজন উদ্ধার, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
টেকনাফে অপহৃত তিনজন উদ্ধার, গ্রেফতার ২

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে গহীন পাহাড় থেকে অপহরণ হওয়া তিন ব্যক্তিকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে।

রোববার বিকেলে টেকনাফের বৈদ্যঘোনার (নতুন পল্লানপাড়া) গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতরা হলেন—আমান উল্লাহ (১৯), সিরাজুল মোবিন (১৮) ও আবু তাহের (২৭)।

গ্রেফতার দুজন হলেন—টেকনাফ মাঠপাড়া এলাকার নজির আহমদের ছেলে নবী হোসেন (২৭) ও জাহিদ হোসেন ওরফে কাবিলা (২২)।

সোমবার (২৭ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫-এর সহকারী পরিচালক শামসুল আলম খান।

তিনি জানান, গত ২৫ মার্চ এক ব্যক্তি তার ছেলে ও ছেলের বন্ধুকে অপহরণ করা হয়েছে বলে র‌্যাবের কাছে অভিযোগ করেন। অভিযোগে তিনি জানান, অপহরণকারীরা মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করেছেন। রোববার (২৬ মার্চ) টেকনাফের নতুন পল্লানপাড়া পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের মূলহোতা নবী হোসেন ও তার ভাই জাহিদ হোসেনকে গ্রেফতার করা হয়।

এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শিকল দিয়ে বাঁধা অবস্থায় আমান উল্লাহ ও সিরাজুলকে উদ্ধার করেন র‌্যাব সদস্যরা। অপহরণের এই ঘটনায় টেকনাফ থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগীর পরিবারের সদস্যরা।

এছাড়াও গত ২৫ মার্চ বিকেলে উখিয়ার কুতুপালংয়ের পাহাড়ি এলাকা থেকে অপহৃত আবু তাহেরকেও (২৭) উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-১৫-এর সহকারী পরিচালক আরও জানান, অপহরণ চক্রের মূলহোতা নবী হোসেন ও তার ভাই জাহিদ হোসেনের কাছ থেকে দুটি রাম দা, ২৫ ফুট শিকল, ৮টি তালা, দুটি চাবির ছড়াসহ তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।