ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই মেগা প্রকল্পের মালামাল নিয়ে মোংলা বন্দরে দুই জাহাজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মে ১৭, ২০২৩
দুই মেগা প্রকল্পের মালামাল নিয়ে মোংলা বন্দরে দুই জাহাজ

বাগেরহাট: দেশে চলমান দুই মেগা প্রকল্পের মালামাল নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে পৌঁছেছে দুটি বাণিজ্যিক জাহাজ।  

বুধবার (১৭ মে) সকাল ১০টায় রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের ৩০ হাজার মেট্রিকটন কয়লা নিয়ে মোংলা বন্দরের হাড়বাড়িয়ার ৮ নম্বর বয়ায় নোঙর করে বাংলাদেশের পতাকাবাহী ‘বসুন্ধরা ইমপ্রেস’ জাহাজ।

 

পরে বেলা ১১টায় বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ৫৪৮ দশমিক ৪৬ মেট্টিক টন মেশিনারি পণ্য নিয়ে বন্দর জেটিতে ভেড়ে পানামা পতাকাবাহী জাহাজ ‘এমভি সান ইউনিটি’।

বসুন্ধরা ইমপ্রেস জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক শিপিংয়ের খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বলেন, জাহাজটিতে ৩০ হাজার মেট্রিকটন কয়লা এসেছে। কয়লাগুলো খালাস করে ছোট লাইটারে করে রামপাল বিদ্যুৎকেন্দ্রে নেওয়া হচ্ছে।  

ইন্দোনেশিয়া থেকে আমদানি হওয়া এ জাহাজ থেকে চট্টগ্রাম বন্দরে ১৯ হাজার ৫০০ মেট্রিকটন কয়লা খালাস হয়। সেই কয়লা এরই মধ্যে কেন্দ্রে পাঠানো হয়েছে। বাকি ৩০ হাজার মেট্রিকটন কয়লা মোংলা বন্দর দিয়ে খালাস করে সেখানে পৌঁছানো হবে। ’

বন্দরে আসা অপর বিদেশি জাহাজ এমভি সান ইউনিটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপের খুলনার ব্যবস্থাপক মো. ওহিদুজ্জামান বলেন,  বুধবার দুপুর ১২টার পর রেলওয়ে সেতুর জন্য আনা পণ্য খালাস শুরু হয়েছে। খালাস শেষে সড়ক পথে যমুনা নদীর ওপর নির্মিত বঙ্গবন্ধু রেলওয়ে সেতু কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে। এর আগে ২ এপ্রিল ভিয়েতনাম থেকে ১৬৯ প্যাকেজের এক হাজার ৫৪৮ দশমিক ৪৬ মেট্টিক টন মেশিনারি পণ্য নিয়ে রওনা করে জাহাজটি।
 
বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।