ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে ছাত্রদলের দু’গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধ একজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট ও সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মে ২৫, ২০২৩
নরসিংদীতে ছাত্রদলের দু’গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধ একজনের মৃত্যু

নরসিংদী: নরসিংদীতে জেলা ছাত্রদলের অভ্যন্তরীণ কোন্দলের জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে সাদেকুর রহমান (৩২) নামে ছাত্রদলের এক নেতা নিহত হয়েছেন।

আশরাফুল ইসলাম (২০) নামে অপর এক নেতা ঢামেকে চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে শহরের চিনিশপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে গুলিবিদ্ধ দুজনকেই উদ্ধার করে প্রথমে নরসিংদী জেলা হাসপাতালে, পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে, সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষার-নিরীক্ষার পর সাদেকুর রহমানকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া জানান, নরসিংদীর চিনিশপুরে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ একজন মারা গেছেন এবং অপর একজন চিকিৎসাধীন।

জানা গেছে, নিহত সাদেকুর রহমান নরসিংদী জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক। ঢামেকে চিকিৎসাধীন ছাত্রদল নেতা আশরাফুল ইসলামসহ দুজনেই চলতি বছরের শুরুর দিকে ঘোষিত জেলা ছাত্রদলের কমিটিতে পদবঞ্চিত নেতা।

পদবঞ্চিত ছাত্রদল নেতারা জানায়, গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি, মাইনুদ্দিন ভূঁইয়াকে সিনিয়র সহ-সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের ৫ সদস্য বিশিষ্ট (আংশিক) কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল।  

এরপর থেকে ঘোষিত কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত নেতাকর্মীরা আন্দোলন চালিয়ে আসছিল। এরই জেরে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের চিনিশপুরের বাসভবন, তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে একাধিকবার হামলার ঘটনা ঘটে।

ছাত্রদলের কমিটি বাতিলকরণ আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার (২৫ মে) চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন এলাকায় মোটরসাইকেল শোডাউন করে বিক্ষোভ করছিল ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। এসময় অপর গ্রুপের নেতাকর্মীরা অতর্কিতে তাদের ওপর হামলা চালায়। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় মাথায় ও পিঠে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন ছাত্রদল পদবঞ্চিত দুই নেতা সাদেকুর ও আশরাফুল।

পরে পদবঞ্চিত নেতাকর্মীরা আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠান।  

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ফজল-ই-খোদা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জেলা হাসপাতালে গিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে। অপরজনকে এর আগেই ঢাকায় পাঠানো হয়েছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ২৫, ২০২৩
এজেডএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।