ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় শুভসংঘ স্কুলের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, মে ৩০, ২০২৩
বগুড়ায় শুভসংঘ স্কুলের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় চালু হওয়া শুভসংঘ স্কুলের কার্যক্রম পরিদর্শন করেছেন বরেণ্য কথাসাহিত্যিক ও কালের কণ্ঠর প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন।

পরিদর্শনকালে শুভসংঘ স্কুলের শিক্ষার্থীদের মধ্যে তিনি শিক্ষা উপকরণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।

শিক্ষা উপকরণ পেয়ে উল্লাসে মেতে ওঠে কোমলমতি শিশুরা। এসময় অভিভাবকরা সেখানে একটি স্থায়ী স্কুল নির্মাণের দাবি জানান।

মঙ্গলবার (৩০ মে) দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার হাপুনিয়া গ্রামে স্থাপিত শুভসংঘ স্কুল পরিদর্শনে যান কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন।

সেখানে ইমদাদুল হক মিলন বলেন, উত্তরাঞ্চলে আগামী এক থেকে দুই বছরের মধ্যে এমন শতাধিক স্কুল স্থাপন করা হবে। সুবিধাবঞ্চিত পরিবারের শিশুদের কথা বিবেচনা করেই বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান দেশের প্রতিটি জেলায় এবং সম্ভব হলে উপজেলায় এমন স্কুল স্থাপনের নির্দেশ দিয়েছেন। সেখানে শিক্ষার্থীরা শুধু পড়তেই আসবে না, তাদের লেখাপড়ার সব খরচ এবং শিক্ষা উপকরণও বহন করবে বসুন্ধরা গ্রুপ।

তিনি আরও বলেন, গত ১ মার্চ এই স্কুলটি উদ্বোধনের সময় শিক্ষার্থীদের যে অবস্থা ছিল, তা অনেক উন্নত হয়েছে। তারা সাবলীলভাবে কথা বলতে এবং পড়তে পারছে, যা সত্যিই প্রশংসার। প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরা এতোটা অগ্রগামী হয়, তা এই বিদ্যালয়ে না এলে বোঝার উপায় নেই।

অভিভাবকদের উদ্দেশে তিনি আরও বলেন, এখানে যেন স্থায়ী স্কুল ভবন হয় তার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া স্কুলে পড়তে আসা কোনো শিক্ষার্থীকেই যেন অন্যত্র যেতে না হয়, এ জন্য প্রাক-প্রাথমিক শেষ করে তারা আগামী বছর থেকে এই স্কুলেই প্রথম শ্রেণিতে পড়তে পারবে বলে উল্লেখ করেন তিনি।

এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, বগুড়া শুভসংঘের উপদেষ্টা মোস্তফা মাহমুদ শাওন, সভাপতি ডা. সিরাজুল হক ফাইন, সাধারণ সম্পাদক আশফাক চন্দন শোভন, সমকালের উত্তরাঞ্চল প্রতিনিধি লিমন বাশার, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার আব্দুর রহমান টুলু, কালের কণ্ঠ বগুড়া প্রতিনিধি জে এম রউফ ও স্কুলের শিক্ষিকা রত্না দেবনাথসহ শুভসংঘের অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad