ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রেড ক্রিসেন্টের উদ্যোগে হিট অ্যাকশন ডে পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, জুন ৩, ২০২৩
রেড ক্রিসেন্টের উদ্যোগে হিট অ্যাকশন ডে পালন

ঢাকা: প্রতি বছরের মতো এবারো নানা সচেতনতামূলক কাজের মধ্য দিয়ে হিট অ্যাকশন ডে পালন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। এবারের প্রতিপাদ্য ছিল 'আসুন সবাই মিলে তীব্র তাপদাহের প্রভাব মোকাবিলা করি, সচেতন হই, সুস্থ থাকি'।

শুক্রবার (০২ জুন) রাজধানীসহ দেশের ১৩টি জেলায় এই দিবস পালন করে প্রতিষ্ঠানটি।

দিবসটি উপলক্ষে রাজধানীসহ দেশের ১৩টি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সাধারণ মানুষের মধ্যে সচেতনতামূলক লিফলেট বিতরণ, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মধ্যে বোতলজাত বিশুদ্ধ পানি, ক্যাপ বিতরণ করে সোসাইটির স্বেচ্ছাসেবকরা। পাশাপাশি চলমান তীব্র তাপদাহ থেকে নিজেকে সুরক্ষিত রাখার বিভিন্ন উপায় জানাতে প্রদর্শন করা হয় পথ নাটক।

এছাড়াও তীব্র তাপদাহে করণীয় বিষয়গুলো সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে দিনব্যাপী গুরুত্বপূর্ণ সড়কগুলোয় মাইকিং করেন সোসাইটির যুব স্বেচ্ছাসেবকরা।

রাজধানী ছাড়াও মাগুরা, যশোর, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মেহেরপুর, বগুড়া, কুষ্টিয়া, সাতক্ষীরা, খুলনা, রাজশাহী, সিলেট ও বাগেরহাটে পালিত হয় দিবসটি।

গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে ওঠেছে জনজীবন। এমন অবস্থায় রোদ থেকে দূরে থাকার পাশাপাশি প্রচুর পরিমাণে বিশুদ্ধ পানি পান, একাধিকবার গোসল, তীব্র রোদে ছাতা ব্যবহার, মাঝে মাঝে ছায়ায় বিশ্রাম ও অসুস্থ হলে চিকিৎসকের পরামর্শ নেওয়ার মতো গুরুত্বপূর্ণ তথ্য দিতেই প্রতি বছরের ন্যায় এবারও দিবসটি পালন করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।