ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ঢালাইয়ের সময় ভেঙে পড়ল ব্রিজের পাটাতন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুন ৬, ২০২৩
ঢালাইয়ের সময় ভেঙে পড়ল ব্রিজের পাটাতন

রাজবাড়ী: রাজবাড়ী জেলার পাংশায় ঢালাইয়ের সময় নির্মাণাধীন একটি ব্রিজের পাটাতন ভেঙে পড়েছে।  

সোমবার (৫ জুন) সন্ধ্যায় পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের মেঘনা বাজার সংলগ্ন খালের ওপর নির্মাণাধীন ব্রিজের পাটাতন ঢালাইয়ের সময় এ দুর্ঘটনা ঘটে।

তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

নির্মাণাধীন ব্রিজ এভাবে ভেঙে পড়ায় ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী। তাদের দাবি, নিম্নমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি কাজ করার ফলে এমন ঘটনা ঘটেছে। ব্রিজটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ৬৩ লাখ টাকা।

স্থানীয় একাধিক ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি করে কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজের শুরু থেকে নানা অনিয়ম করা হচ্ছে। কাজ চলাকালে তদারকির অনেক অভাব ছিল। ফলে এখন ব্রিজের পাটাতন ভেঙে পড়েছে। এখন বড় বড় অফিসার আসছেন। এখন আবার ভেঙে পড়া ব্রিজের কাজ তড়িঘড়ি করে সংস্কার করা হচ্ছে। এতে কাজের মান কেমন হবে, তা নিয়ে প্রশ্ন রয়েছে।

পাংশা উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. জাকির হোসেন বাংলানিউজকে বলেন, ব্রিজটিতে দুটি পাটাতন (স্ল্যাব) করা হয়। এর মধ্যে ব্রিজের একটি পাটাতনের ঢালাই শেষ হয়েছে। কিন্তু আরেকটি পাটাতন ঢালাইয়ের জন্য দোতলা মাচা পাতা হয়। ঢালাই শুরু করা হলে স্ল্যাবের ঢালাইসহ মাচা ভেঙে পড়ে। এটি একটি নিছক দুর্ঘটনা মাত্র।  

ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক দুলাল বলেন, কাজটি মূলত আমার না। এটা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুনের কাজ। আমার রড-সিমেন্টের দোকান আছে, আর ওই ব্রিজের যত রড-সিমেন্ট সব আমি দিয়েছি। কামাল ঢাকায় থাকায় আমি গতকাল ঘটনাস্থলে গিয়েছিলাম শ্রমিকদের পেমেন্ট দিতে। মিস্ত্রিদের ভুলের কারণে হঠাৎ ঢালাইয়ের সময় পাটাতন ভেঙে যায়। কিন্তু স্থানীয় লোকজন ক্ষিপ্ত হয়ে আমার মোটরসাইকেল ভাঙচুর করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ৬, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।