ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধভাবে নিবন্ধন করা সিমকার্ড বিক্রয় চক্রের হোতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
অবৈধভাবে নিবন্ধন করা সিমকার্ড বিক্রয় চক্রের হোতা আটক

ঢাকা: অবৈধভাবে রেজিস্ট্রেশনকৃত সিমকার্ড বিক্রয় চক্রের সদস্য রাকিব হাসান (২৩) নামে একজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। এসময় অবৈধভাবে রেজিস্ট্রেশন করা ১৯৪টি সিমকার্ড জব্দ করা হয়।

মঙ্গলবার (১৩ জুন) রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার অবৈধভাবে রেজিস্ট্রেশনকৃত সিমকার্ড বিক্রয় প্রতারক চক্রের মূলহোতাকে আটক করা হয়েছে। সে অবৈধ রেজিস্ট্রেশনকৃত সিমকার্ড সংগ্রহ করে বিক্রি করতো। এভাবে দীর্ঘদিন যাবত রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সহজ সরল মানুষকে প্রতারণা করে তথ্য হাতিয়ে নিচ্ছিল।

তিনি আরও জানান, এসব সিমকার্ড ব্যবহার করে বিভিন্ন অপরাধী চক্র বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালায় এবং আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে নিজেদেরকে গোপন রাখতে পারে। এ ধরনের অসাধু সিমকার্ড ব্যবসায়ী চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থানেওয়া হয়েছে বলেও জানান র‍্যাব-৩ এর অধিনায়ক  আরিফ।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এমএমআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।