ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যায় গ্রেপ্তার আরও ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যায় গ্রেপ্তার আরও ১ গ্রেপ্তার আন্দোলন সরকার

জামালপুর: সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আন্দোলন সরকার (৫৫) নামে আরও একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত প্রধান আসামিসহ ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

বুধবার (৫ জুলাই) দুপুরে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেন।  

এরআগে, মঙ্গলবার (৪ জুলাই) রাতে অভিযান চালিয়ে সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে বকশীগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।  

গ্রেপ্তার আন্দোলন সরকার ওই এলাকার মৃত ইমান আলী সরকারের ছেলে। এ হত্যা মামলার এজাহারে তার নামে নেই।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে মঙ্গলবার (৪ জুলাই) নয়ন সরকারকে গ্রেপ্তারের পর আদালতে তোলা হলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে জিজ্ঞাসাবাদে নয়ন সরকার জানান আন্দোলন সরকার এ ঘটনায় জড়িত। পরে রাতে অভিযান চালিয়ে ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে আন্দোলন সরকারকে গ্রেপ্তার করে। বুধবার (৫ জুলাই) সকালে তাকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত ১৪ জুন সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। প্রথমে তাকে বকশীগঞ্জ হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ১৫ জুন সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান সাংবাদিক নাদিম।

এ ঘটনায় সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জন ও অজ্ঞাত নামা আরও ২০-২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন। এ হত্যা মামলায় বাবু চেয়ারম্যানসহ ১৪ আসামি কারাগারে রয়েছে। ১৪ জনের মধ্যে প্রধান আসামি মাহমুদুল আলম বাবু, মনিরুজ্জামান মনির ও রেজাউল হত্যার দ্বায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ৫ জুলাই , ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।