ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

কারাগারে বিএনপি নেতাকে ছুরি মারা সেই আসামির কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
কারাগারে বিএনপি নেতাকে ছুরি মারা সেই আসামির কারাদণ্ড বিএনপি নেতা জিকে গউছ

হবিগঞ্জ: হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বিএনপি নেতা জিকে গউছকে কারাগারের অভ্যন্তরে ছুরিকাঘাতের মামলার আসামিকে দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের-৩ বিচারক মো. আবদুল আলীম বৃহস্পতিবার (২০ জুলাই) এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশপ্রাপ্ত ইলিয়াছ মিয়া ওরফে ছোটন হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার দাউদনগর গ্রামের সালেহ আহাম্মদ কনার ছেলে।

দুপুরে আদালতটির পেশকার রামেন্দ্র দাশ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘রায় ঘোষণার সময় ইলিয়াছ আদালতে উপস্থিত ছিলেন না। তবে আরেকটি মামলায় তিনি কারাগারে রয়েছেন বলে জানতে পেরেছি। ’

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৮ জুলাই হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া (জিকে) গউছ হবিগঞ্জ জেলা কারাগারে ছিলেন। কারাগারে তাকে ডিভিশন প্রদান করা হয়েছিল।

সেদিন ঈদুল আযহার নামাজ শেষে কারাগারের ভেতরের রাস্তায় তাকে ছুরিকাঘাত করেন ইলিয়াছ। তৎকালীন জেলার মো. শামীম ইকবাল এ ঘটনায় একটি মামলা দায়ের করেছিলেন।

পরে ২০১৬ সালের ২৬ নভেম্বর ইলিয়াছের নামে অভিযোগপত্র দাখিল করেন হবিগঞ্জ সদর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মো. সাহিদ মিয়া। এ মামলায় দশজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।