ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সিলেটি ধামাইল’ নাচ দেওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫০

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
‘সিলেটি ধামাইল’ নাচ দেওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫০

মৌলভীবাজার: মৌলভীবাজারের রাজনগরে বিয়ের আগের রাতে ‘সিলেটি ধামাইল’ নাচ দেওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

শুক্রবার (৬ আগস্ট) দুপুর ১টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের বেতাহুঞ্জা গ্রামে ঘটনাটি ঘটেছে।

দুই ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে উভয়পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করলে এতে হতাহতের ঘটনা ঘটে।

আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল ও রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার উপজেলার ফতেপুর ইউনিয়নের বেতাহুঞ্জা গ্রামের আজমত মিয়ার ছেলে কয়েছ মিয়ার বিয়ের অনুষ্ঠান ছিল। বিয়ের আগের রাতে বরের বাড়িতে সিলেটের ঐতিহ্যবাহী ধামাইল নাচ দেওয়ার জন্য এলাকার বিভিন্ন ছেলেরা জড়ো হয়। এ সময় ওই এলাকার চেরাগ মিয়া, এরাগ মিয়া এবং লাল মিয়ার সন্তানদের সঙ্গে ইসকার মিয়া ও মিসকার মিয়ার ছেলেদের কথা কাটাকাটি হয়। বিষয়টি ওই সময়ই স্থানীয়রা সমাধান করে দেন।

পরে জুম্মার নামাজে যাওয়ার সময় ওই ঘটনার জের ধরে উভয় পক্ষ আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে। জুম্মার নামাজের সময় উভয়পক্ষ ঘণ্টাব্যাপী দেশীয় অস্ত্র প্রদর্শন ও একে অপরের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে উভয় পক্ষের মহিলাসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। গুরুতর আহত হৃদয় মিয়া, নাসেল মিয়া, মিলু ও আশ্বব মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদেরকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল ও রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে, খবর পেয়ে রাজনগর থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় পরিস্থিতি শান্ত করে।

ইউপি সদস্য সুহেল আহমদ বলেন, বিয়ে বাড়িতে সিলেটি ধামাইল নাচ দেওয়ার সময় দুই পক্ষের ছেলেরা কথা কাটাকাটি করে। বিষয়টি শেষ হয়ে যায় ওই সময়। পরে শুক্রবার জুমার নামাজে যাওয়ার সময় উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয় পক্ষেই হতাহত হয়েছেন।

শনিবার (৫ আগস্ট) রাজনগর থানা অফিসার্স ইনচার্জ (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, শুক্রবার উভয় পক্ষ নামাজে যাওয়ার সময় সংঘর্ষ হয়েছে। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই পরিস্থিতি স্বাভাবিক হয়। সবাই চিকিৎসা নিচ্ছে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
বিবিবি/এসএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।