ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে আরও ৬৪৩ ভূমিহীন পাবেন ঘর

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
মৌলভীবাজারে আরও ৬৪৩ ভূমিহীন পাবেন ঘর

মৌলভীবাজার: মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মৌলভীবাজারের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে দুই শতক জমি ও ঘর দেওয়া হবে।

বুধবার (৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

এ উপলক্ষে সোমবার (৭ আগস্ট) বিকেলে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক (ডিসি) ড. উর্মি বিনতে সালাম।

তিনি জানান, এ কার্যক্রমের আওতায় দেশব্যাপী ২২ হাজার ১০১টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে। এর মধ্যে সিলেট বিভাগের চারটি জেলায় দুই হাজার ২৮৭টি ঘর দেওয়া হবে। মৌলভীবাজার জেলায় চতুর্থ পর্যায়ে (দ্বিতীয় ধাপে) ৬৪৩টি ঘর দেওয়া হবে।

এসব ঘরের মধ্যে সদর উপজেলায় ১৬৫টি, কুলাউড়া উপজেলায় ৪৮টি, জুড়ী উপজেলায় ৭৫টি, বড়লেখা উপজেলায় ৮০টি, কমলগঞ্জ উপজেলায় ১১৩টি ও শ্রীমঙ্গল উপজেলায় ১৬২টি ঘর দেওয়া হবে। এর আগে চতুর্থ পর্যায়ে জেলার সাতটি উপজেলায় এক হাজার ৫৪৬টি ঘর দেওয়া হয়।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, বুধবার (৯ আগস্ট) দেশের ৬৪টি জেলার মধ্যে তিনটি জেলার সঙ্গে প্রধানমন্ত্রী সরাসরি ভিডিও কলের মাধ্যমে কথা বলবেন। অন্যান্য জেলা অফলাইনে তা প্রত্যক্ষ করবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল হক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শরীফ উদ্দিন, সিনিয়র সহকারী কমিশনার সুকান্ত সাহা প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
বিবিবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।