ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রীকে স্কুল থেকে তুলে নেওয়ার চেষ্টা, দুই বখাটের দণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
ছাত্রীকে স্কুল থেকে তুলে নেওয়ার চেষ্টা, দুই বখাটের দণ্ড

কক্সবাজার: কক্সবাজারের রামু উপজেলায় স্কুল চলাকালীন ফিল্ম স্টাইলে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে সিএসজিচালিত অটোরিকশায় তুলে অপহরণ করে নিয়ে যাচ্ছিলেন দুই বখাটে। ঘটনাটি স্কুলের শিক্ষকদের নজরে পড়লে তারা দ্রুত ৯৯৯ এ কল দেন।

এলাকাবাসীর সহযোগিতায় দুই বখাটেকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বখাটেকে সাজা দেওয়া হয়। এদের মধ্যে অপহরণকারী আব্দুল হককে (২২) এক বছর ও তার সহযোগী রেজাউল করিমকে (২০) ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়।  

সোমবার (২১ আগস্ট) দুপুরে উপজেলার উখিয়ারঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আব্দুল হক কাউয়ারখোপ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের গুদাম কাটা গ্রামের ছৈয়দ নুরের ছেলেও রেজাউল একই গ্রামের নুর আহম্মদের ছেলে।

উখিয়ারঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. তাজ উদ্দিন জানান, স্কুল চলাকালীন রাস্তায় এক ছাত্রীর চিৎকার শুনে শিক্ষকরা বের হন। এ সময় দেখা যায়, ওই স্কুলের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে টানা হেঁচড়া করে দুই বখাটে অটোরিকশায় তুলছেন। ছাত্রীটি চিৎকার করে কান্না করছে। তখন এক শিক্ষক দ্রুত ৯৯৯ এ কল দেন। পরে এলাকাবাসীর সহযোগিতায় দুই বখাটেকে হাতে নাতে ধরে পুলিশে সোপর্দ করা হয়।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল হোসাইন বাংলানিউজকে বলেন, ৯৯৯ এ ফোন কলের সূত্র ধরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে হাতে নাতে দুই বখাটেকে আটক করা হয়। পরে দুই বখাটেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে নিয়ে যাওয়া হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে এক বছর আরেকজনকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

ইউএনও ফাহমিদা মোস্তফা জানান, স্কুল চলাকালীন স্কুল থেকে ছাত্রীকে তুলে নেওয়ার বিষয়টি খুবই দুঃখজনক ঘটনা।

দণ্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারায় দুই বখাটেকে যথাক্রমে এক বছর ও ছয় মাস মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান ইউএনও ফাহমিদা মোস্তফা।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।